প্রিন্ট করুন প্রিন্ট করুন

রংপুর বিভাগের সেরা ঠাকুরগাঁও জেনারেল হাসপাতাল

শামসুল আলম, ঠাকুরগাঁও : প্রসব-পরবর্তী সেবা, সিজারিয়ান অপারেশন, মাইনর সার্জারি, ব্রেস্ট ফিডিংসহ অন্যান্য সেবা দিয়ে রংপুর বিভাগের আটটি হাসপাতালের মধ্যে প্রথম স্থান অধিকার করেছে ঠাকুরগাঁও ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতাল।

হাসপাতাল সূত্রে জানা যায়, ২০২১ সালের ডিসেম্বর মাসের হেলথ সিস্টেমস স্ট্রেন্থনিং (এইচএসএস) স্কোরের পর্যালোচনা করা হয়। এতে বিভিন্ন সেবার মান বৃদ্ধি পাওয়াতে এইচএসএস স্কোরিংয়ে এবার প্রথম স্থান অর্জন করে।

সেবা নিতে আসা রোগী শারমিন আক্তার জানান, আগের তুলনায় হাসপাতালটির অনেক পরিবর্তন হয়েছে। এখন আগের চেয়ে ভালো সেবা পাওয়া যায়।

হাসাপাতালের তত্ত্বাবধায়ক ডা. ফিরোজ জামান জুয়েল বলেন, স্থানীয় এলাকাবাসী ও জনগোষ্ঠীর মৌলিক অধিকার স্বাস্থ্যসেবা নিশ্চিত করার লক্ষ্যে তিনি ঠাকুরগাঁও ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের সব কর্মকর্তা-কর্মচারীর সমন্বয়ে গঠিত চিকিৎসাদল নিয়ে কাজ করছেন। তারই ধারাবাহিকতায় এ জেনারেল হাসপাতাল এইচএসএস স্কোরিংয়ে প্রথম স্থান অধিকার করেছে।

এছাড়া সম্প্রতি হাসপাতালে ২০টি কভিড আইসিও ও ১০টি জেনারেল আইসিইউ বেড সংযোজন করা হয়েছে। একই সঙ্গে পিসিআর ল্যাবসহ কিডনি ডায়ালাইসিস ইউনিট চালুর প্রক্রিয়া রয়েছে বলে জানান এ কর্মকর্তা।