প্রিন্ট করুন প্রিন্ট করুন

রঙ্গনে দেখুন ‌‘সাকরাইন’

বিনোদন প্রতিবেদক: সাকরাইন। শব্দটা সম্ভবত অনেকের কাছেই পরিচিত নয়। সাকরাইন পরনো ঢাকার ঐতিহ্যবাহী ঘুড়ি উৎসব। এদিন পুরনো ঢাকার প্রতিটি ছাদ থেকে উড়ানো হয় নানা রঙের ঘুড়ি। ঢাকার আকাশ হয় ঘুড়িময়। চলে ঘুড়ি কাটার প্রতিযোগিতা।

আর রাতে প্রতিটি মহল্লায় হয় ডিজে পার্টি। এই উৎসব প্রতি বছর ১৪ জানুয়ারি অনুষ্ঠিত হয়। সম্প্রতি রঙ্গন মিউজিকের অফিসে গানটি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়। এতে শিল্পী ও কলাকৌশলীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে এনবিআর সদস্য (কর প্রশাসন ও মানবসম্পদ ব্যবস্থাপনা) শাহীন আক্তার উপস্থিত ছিলেন।

এই উৎসবকে নিয়ে প্রথিতযশা লেখক, কবি ও গীতিকার জামাল হোসেনের লেখা ‘সাকরাইন’ মিউজিক ভিডিও আসছে রঙ্গন মিউজিকের ইউটিউব চ্যানেলে। এ ভিডিওর গানটি সুর করেছে প্রতীক হাসান আর কণ্ঠ দিয়েছেন মুহিন খান, আনিকা, ঝিলিক ও প্রতীক হাসান। ভিডিওটিতে আরো অভিনয় করেছে ২০ জন নৃত্য শিল্পী। ভিডিওটির নির্মাতা সৈকত রেজা। আজ বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) বিকেলে আনুষ্ঠানিকভাবে রঙ্গন মিউজিকের ইউটিউব চ্যানেলে গানটি রিলিজ করা হয়।

এই গানের বিষয়ে কবি জামাল হোসেন শেয়ার বিজকে বলেন, ‘ঢাকা বিশেষ করে পুরান ঢাকার ঐতিহ্যবাহী উৎসব সাকরাইন। গানে গানে এই উৎসবের বিষয় তুলে ধরা হয়েছে। আশা করা যায় এ গান এবারের উৎসবকে আরো বর্ণিল ও প্রাণবন্ত করবে।’