প্রিন্ট করুন প্রিন্ট করুন

রদ্রিগেজ চমকে শেষ আটের পথে রিয়াল

ক্রীড়া ডেস্ক: পরশু ছিল জিনেদিন জিদানের রিয়াল মাদ্রিদের কোচ হওয়ার বর্ষপূর্তি। এমন দিনে তো একটা জয় চাই-ই চাই। কোপা ডেল রে’র শেষ ষোলোর প্রথম লেগে সেভিয়ার বিপক্ষে সে জয়টি এনে দিলেন হামেস রদ্রিগেজ। ৩-০ গোলের এ জয়ে সান্তিয়াগো বার্নাব্যুর দলটি কোয়ার্টার ফাইনালের পথে বেশ এগিয়ে গেলো।

গত এক বছরে জিদানের কোচিংয়ে বদলে গেছে রিয়াল। তার হাত ধরে চ্যাম্পিয়নস লিগ, উয়েফা সুপার কাপ ও ক্লাব বিশ্বকাপ জেতে সান্তিয়াগো বার্নাব্যুর ক্লাবটি। এখন পর্যন্ত সব প্রতিযোগিতা মিলে টানা ৩৮ ম্যাচ অপরাজিত রিয়াল।

কোপা ডেল রে’র পরশুর ম্যাচে রিয়ালের নিয়মিত একাদশে ছিলেন না ক্রিস্টিয়ানো রোনালদো, করিম বেনজেমা, গ্যারেথ বলের মতো তারকারা। এছাড়া ছিলেন না অধিনায়ক সার্জিহ রামোস ও পেপের মতো ফুটবলাররা। তারপরও সেভিয়ার বিপক্ষে কোনো প্রভাবই পড়েনি রিয়ালে। হামেস রদ্রিগেজের নৈপুণ্যে প্রতিপক্ষকে শুরু থেকেই চেপে ধরে সান্তিয়াগো বার্নাব্যুর দলটি। ম্যাচের ১১ মিনিটে গোল করে এগিয়ে দেন রদ্রিগেজ। এরপর ৩০ মিনিটে টনি ক্রুুসের কর্নারে লাফিয়ে হেডে ব্যবধান দ্বিগুণ করেন ভারানে। প্রথমার্ধের দুই মিনিট আগে পেনাল্টি থেকে সেভিয়ার জালে বল জড়ান রদ্রিগেজ। তাতেই ৩-০ গোলের লিড নেয় রিয়াল।

দ্বিতীয়ার্ধের শুরু থেকে আক্রমণ পাল্টা-আক্রমণে চলতে থাকে ম্যাচ। উভয় দল গোল করার বেশ কয়েকটি সুযোগ পেয়েছিল। কিন্তু ফরোয়ার্ডদের ব্যর্থতায় কোনো দলই গোল করতে পারেনি। তাই ৩-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল মাদ্রিদ।

১৩ জানুয়ারি ফিরতি লেগ সেভিয়ার মাঠে মুখোমুখি হবে মাদ্রিদের ক্লাবটি।