প্রিন্ট করুন প্রিন্ট করুন

রবি-টেন মিনিট স্কুলের এডুকেশনাল ব্লগ 

শেয়ার বিজ ডেস্ক: দেশব্যাপী শিক্ষার্থীদের জন্য প্রথাগত শিক্ষা গ্রহণের পাশাপাশি সহায়ক হয়ে উঠেছে অনলাইন স্কুল রবি-টেন মিনিট স্কুলের এডুকেশনাল ব্লগ । পাঠ্যবইভিত্তিক শিক্ষা পদ্ধতির পাশাপাশি বাস্তবভিত্তিক শিক্ষার ওপর জোর দেওয়াই এর মূল লক্ষ্য।

এ পর্যন্ত ৩৫০টিরও বেশি এডুকেশনাল বøগ প্রকাশ করা হয়েছে এবং বøগগুলো প্রতি মাসে গড়ে সাড়ে তিন লাখবার পড়ছেন ফলোয়াররা। পাশাপাশি শিক্ষার্থীদের জন্য ভিডিওভিত্তিক এডুকেশনাল বøগ চালু করেছে রবি-টেন মিনিট স্কুল।

বøগে প্রণোদনামূলক পরামর্শ থেকে শুরু করে দক্ষতার উন্নয়ন, পাঠ্যসূচিবিষয়ক নিবন্ধ থেকে শুরু করে কলেজ ও বিশ্ববিদ্যালয় ভর্তি এবং চাকরিবিষয়ক পরামর্শ রয়েছে। এতে শিক্ষাসহায়ক, ব্যক্তিত্ব গঠন, শিক্ষার্থী ও চাকরিপ্রার্থীদের উদ্বেগ কমানোর জন্য রয়েছে নানা পরামর্শ।

ডিজিটাল উদ্ভাবনের এই যুগে রবি-টেন মিনিট স্কুল ই-লার্নিংয়ের মাধ্যমে সব সামাজিক-অর্থনৈতিক প্রেক্ষাপটের শিক্ষার্থীদের জন্য মানসম্মত শিক্ষা গ্রহণের সুযোগ তৈরি করেছে। উন্নয়নের বিভিন্ন সূচকে এগিয়ে যাচ্ছে দেশ এবং দ্রুত বিকাশমান ডিজিটাল অর্থনীতির জন্য মানবসম্পদ তৈরির একটি মাধ্যম হিসেবে কাজ করছে এই এমএডুকেশন প্ল্যাটফর্মটি।