রাইট শেয়ার ইস্যু করবে সোনালী পেপার

নিজস্ব প্রতিবেদক: কাগজ ও মুদ্রণ শিল্প খাতের প্রতিষ্ঠান সোনালী পেপার অ্যান্ড বোর্ড মিলস লিমিটেডের পরিচালনা পর্ষদ রাইট শেয়ার ইস্যুর সিদ্ধান্ত নিয়েছে। একইসঙ্গে ২০২১ সালের ৩০ জুন সমাপ্ত হিসাববছরের জন্য লভ্যাংশ ঘোষণা দিয়েছে কোম্পানিটির পর্ষদ। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রাপ্ত তথ্যমতে, ২০২১ সালের ৩০ জুন সমাপ্ত হিসাববছরের জন্য কোম্পানিটির পরিচালনা পর্ষদ ২০ শতাংশ নগদ ও ২০ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে চার টাকা ৮৯ পয়সা। ৩০ জুন ২০২১ তারিখে শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ২৪৮ টাকা ৩৩ পয়সা। এছাড়া এই হিসাববছরে কোম্পানিটির শেয়ারপ্রতি নগদ অর্থপ্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১৩ টাকা ৫৩ পয়সা। ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য আগামী ১১ নভেম্বর বেলা ১১টায় অনলাইনে বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৭ অক্টোবর।

এদিকে কোম্পানিটি পরিশোধিত মূলধন বাড়াতে দুটি সাধারণ শেয়ারের বিপরীতে একটি রাইট শেয়ার ইস্যু করবে। এ জন্য প্রতিটি শেয়ারের অভিহিত মূল্য নির্ধারণ করা হয়েছে ১০ টাকা (ঘোষিত ২০ শতাংশ বোনাস শেয়ার ইস্যুর পর)। রাইট শেয়ার ইস্যু-সংক্রান্ত বিষয় বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য বিশেষ সাধারণ সভা (ইজিএম) আগামী ১১ নভেম্বর দুপুর সাড়ে ১২টায় ডিজিটাল প্ল্যাটফর্মের মাধ্যমে অনুষ্ঠিত হবে। এ-সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৭ অক্টোবর।

ডিএসই থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী কোম্পানিটির ৫০ কোটি টাকা অনুমোদিত মূলধনের বিপরীতে পরিশোধিত মূলধন ১৮ কোটি ৩০ লাখ ৩০ হাজার টাকা। রিজার্ভের পরিমাণ ৪৯৩ কোটি ৯৮ লাখ টাকা।

সর্বশেষ..