বাণিজ্য সংবাদ শিল্প-বাণিজ্য

রাজধানীতে ওয়াটারএইডের পাবলিক টয়লেট অ্যাকসেস কার্ড

রাজধানীর গাবতলী আন্তঃজেলা বাস টার্মিনাল পাবলিক টয়লেটে গতকাল সুবিধাবঞ্চিত মানুষের মাঝে ‘পাবলিক টয়লেট অ্যাকসেস কার্ড’ বিতরণ করে ওয়াটারএইড। ডিএনসিসি, দুস্থ স্বাস্থ্যকেন্দ্র (ডিএসকে) ও গাবতলী আন্তঃজেলা বাস টার্মিনাল পাবলিক টয়লেট ব্যবস্থাপনা কমিটির সহযোগিতায় এটি উদ্বোধন করা হয়।

অ্যাকসেস কার্ড ব্যবহার করে সুবিধাবঞ্চিত মানুষ বিনামূল্যে পানি ও টয়লেট সুবিধা পাবে। ওয়াটারএইড, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের সহযোগিতায় নির্মিত ২৯টি টয়লেট থেকেই এ সুবিধা পাবে সুবিধাবঞ্চিতরা। গাবতলী পাবলিক টয়লেট থেকে এ কার্ড দেওয়া শুরু হয়েছে। শিগগিরই বিভিন্ন এলাকায় চালুকৃত পাবলিক টয়লেটেও এ কার্ড বিতরণ করা হবে। 

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঢাকা উত্তর সিটি করপোরেশন অঞ্চল-৪-এর আঞ্চলিক নির্বাহী (উপসচিব) সালেহা বিনতে সিরাজ। অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের বস্তি উন্নয়ন কর্মকর্তা মো. আনোয়ার হোসেন ভূঁইয়া, ওয়াটারএইড বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর হাসিন জাহান, দুস্থ স্বাস্থ্যকেন্দ্রের পরিচালক (স্বাস্থ্য) ডা. মাহমুদুর রহমান, গাবতলী আন্তঃজেলা বাস টার্মিনাল পাবলিক টয়লেট ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান ও ঢাকা বাস-ট্রাক মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. জালাল উদ্দিন ও ঢাকা জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. আমান উল্লাহ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি ও গাবতলী আন্তঃজেলা বাস টার্মিনাল পাবলিক টয়লেট ব্যবস্থাপনা কমিটির সদস্য মো. আব্বাস উদ্দিন। 

প্রসঙ্গত, ডিএনসিসি ও ডিএসসিসি’র সহযোগিতায় গত পাঁচ বছরেরও বেশি সময়ে ২৯টি পাবলিক টয়লেট তৈরি করেছে ওয়াটারএইড। বিজ্ঞপ্তি

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..