শেষ পাতা

রাজধানীতে দুই স্থানে দুই বাসে আগুন

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর পৃথক স্থানে দুই যাত্রীবাহী বাসে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। গতকাল বিকাল সোয়া ৩টার দিকে কারওয়ান বাজারে ট্রাস্ট পরিবহনের একটি বাসে আগুন লাগে। আর বিকাল পৌনে ৪টার দিকে কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনে আগুন লেগে বিআরটিসির একটি দোতলা বাস পুড়ে গেছে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কন্ট্রোল রুমের ডিউটি অফিসার লিমা খানম এই তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, কারওয়ান বাজারে ট্রাস্ট পরিবহনের একটি বাসে আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে ছুটে যায়। তবে একটি ইউনিটই আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

লিমা খানম আরও জানান, বিকাল পৌনে ৪টার দিকে কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনে বিআরটিসির দোতলা বাসে আগুন লাগে। সেখানে আগুন নিয়ন্ত্রণে আনতে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট চেষ্টা চালায়।

ডিএমপির ক্যান্টনমেন্ট থানার ওসি কাজী সাহান হক বলেন, বিআরটিসি দোতলা বাসের ইঞ্জিন গরম হওয়ার কারণে এই আগুনের সূত্রপাত ঘটে। বাসের ইঞ্জিন গরম হওয়ার পরপরই ওই বাসের চালক যাত্রীদের বাস থেকে নামিয়ে দেন। এরপরই হঠাৎ আগুন জ্বলে ওঠে। এই কারণে হতাহতের ঘটনা ঘটেনি। সব যাত্রী ও চালক নিরাপদে রয়েছেন বলে জানান তিনি।

এদিকে রাজধানীর কারওয়ান বাজারে অবস্থিত রাষ্ট্রায়ত্ত মালিকানাধীন বাংলাদেশ তেল, গ্যাস ও খনিজসম্পদ করপোরেশন তথা পেট্রোবাংলা ভবনে সকাল ৯টা ২৬ মিনিটে আগুন লাগে বলে ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়। ভবনটির ১৪ ও ১৫ নম্বর ফ্লোরে আগুনের সূত্রপাত হয়। পরে সকাল ১০টা ১০ মিনিটে ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে প্রাথমিকভাবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..