বাণিজ্য সংবাদ

রাজধানীতে বসছে তিন দিনের আন্তর্জাতিক বিল্ড এক্সপো

নিজস্ব প্রতিবেদক: সেমস গ্লোবালের আয়োজনে আগামী ১৭ থেকে ১৯ অক্টোবর রাজধানীতে বসছে তিন দিনব্যাপী ২৬তম বিল্ড বাংলাদেশ ইন্টারন্যাশনাল এক্সপো-২০১৯। রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় এ প্রদর্শনী অনুষ্ঠিত হবে। প্রদর্শনীতে ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপাররা অবকাঠামো উন্নয়ন-সংশ্লিষ্ট সব গুরুত্বপূর্ণ সরঞ্জামাদি ও পরিষেবা সম্পর্কে জানার সুযোগ পাবেন। গতকাল রাজধানীর ইকোনমিক ফোরাম মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানায় আয়োজক সংস্থা।
সংবাদ সম্মেলনে জানানো হয়, তিন দিনের এ প্রদর্শনীতে একই ছাদের নিচে থাকবে ‘২২তম পাওয়ার বাংলাদেশ এক্সপো ২০১৯’, ‘১৭তম সোলার বাংলাদেশ এক্সপো ২০১৯’, ‘দ্বিতীয় ঢাকা ইন্টারন্যাশনাল লাইটিং এক্সপো ২০১৯’, ‘তৃতীয় ওয়াটার বাংলাদেশ ইন্টারন্যাশনাল এক্সপো ২০১৯’, ‘২০তম রিয়েল এস্টেট এক্সপো বাংলাদেশ ২০১৯’ এবং ‘চতুর্থ ইন্টারন্যাশনাল সেফটি অ্যান্ড সিকিউরিটি এক্সপো বাংলাদেশ ২০১৯’, যা পূর্বে কন-এক্সপো নামে পরিচিত ছিল।
তিন দিনব্যাপী আয়োজিত এ সমন্বিত প্রদর্শনীতে ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপাররা অবকাঠামো উন্নয়ন-সংশ্লিষ্ট সব গুরুত্বপূর্ণ সরঞ্জামাদি এবং পরিষেবাগুলো সম্পর্কে জানার সুযোগ পাবেন।
সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, আন্তর্জাতিক এ প্রদর্শনীতে বাংলাদেশ, ভারত, চীন, সুইডেন, জার্মানি, ইতালি, যুক্তরাষ্ট্র, উজবেকিস্তান, ইউএই, মালয়েশিয়া, থাইল্যান্ড, ইন্দোনেশিয়া, মিসর, শ্রীলঙ্কা, ফিনল্যান্ড ও তুরস্ক থেকে ২৬৭টির অধিক কোম্পানি এবং ৩০০টির অধিক স্টল প্রদর্শনীতে অংশ নেবে। তারা অবকাঠামো উন্নয়ন-সংশ্লিষ্ট সর্বাধুনিক ও উদ্ভাবনী কনসেপ্ট, সরঞ্জমাদি, প্রযুক্তি এবং পরিষেবা প্রদর্শন করবে।
সংবাদ সম্মেলনে জানানো হয়, প্রদর্শনীর পাশাপাশি এখানে দুটো সেমিনারের আয়োজন করা হয়েছে। ১৭ অক্টোবর বিকাল ৪টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত ‘ইন্ডাস্ট্রিয়াল রুফটপ সোলার-কেপেক্স, ওপেক্স মডেল’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হবে। ‘সাসটেইনেবল ম্যানেজমেন্ট অব ইন্ডাস্ট্রিয়াল ওয়াটার অ্যান্ড ওয়াটারওয়েস্ট: ইনভেস্টমেন্ট অ্যান্ড অপারেশনস’ শীর্ষক অপর সেমিনারটি ১৯ অক্টোবর সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।
উল্লেখ্য, গত ২৭ বছরেরও বেশি সময় ধরে দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব এশিয়া, উত্তর আমেরিকায় বহুজাতিক প্রদর্শনীর আয়োজক প্রতিষ্ঠান হিসেবে প্রশংসা কুড়িয়েছে সেমস। সেমস গ্লোবাল বিশ্বের সাত দেশ থেকে তার কার্যক্রম পরিচালনা করছে এবং বাণিজ্য ও অর্থনীতির সব গুরুত্বপূর্ণ খাতে প্রতি বছর ৪০টিরও বেশি প্রদর্শনীর আয়োজন করেছে।

সর্বশেষ..