খবর

রাজধানীর চলন্তিকা বস্তিতে ফের অগ্নিকাণ্ড ৩৭৭টি ঘর ভস্মীভূত

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর মিরপুরের রূপনগরের চলন্তিকা বস্তিতে পাঁচ মাসের ব্যবধানে ফের অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে বস্তির প্রায় ৩৭৭টি ঘর ভস্মীভূত এবং দুজনের শরীর পুড়ে গেছে বলে খবর পাওয়া গেছে। তাদের মধ্যে একজনের অবস্থা সংকটাপন্ন বলে চিকিৎসকরা জানিয়েছেন।

ফায়ার সার্ভিস কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার এরশাদ হোসাইন জানান, গতকাল শুক্রবার ভোররাত ৪টা ৯ মিনিটে এ আগুনের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের বিভিন্ন স্টেশনের ১৫টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে ভোর ৫টা ৪৫ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। তিনি বলেন, তবে আগুনের সূত্রপাত এবং ক্ষয়ক্ষতির পরিমাণ সম্পর্কে প্রাথমিকভাবে কিছু জানা যায়নি। তদন্তের পর এসব তথ্য জানানো হবে বলেও জানান তিনি। এ অগ্নিকাণ্ডের কারণ ও ক্ষয়ক্ষতি নিরুপণে ফায়ার সার্ভিস ঢাকার উপপরিচালক দেবাশীষ বর্ধনকে প্রধান করে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

এরশাদ হোসাইন বলেন, মিরপুরের রূপনগরের চলন্তিকা বস্তির টিনশেট ঘরে অগ্নিকাণ্ডে বস্তির বাসিন্দা পারভিন (৩৫) ও শহিদুল ইসলাম (২০) নামে দুজন দগ্ধ হয়েছেন। তাদের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে।

আমাদের মেডিকেল সংবাদদাতা জানান, শুক্রবার সকাল ৭টার দিকে ফায়ার সার্ভিস কর্মীরা তাদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন। দগ্ধ নারীর শরীরের ৯০ শতাংশ পুড়ে গেছে। তার অবস্থা সংকটাপন্ন।

এর আগে, গত বছরের ১৬ আগস্ট চলন্তিকা বস্তিতে আগুনের ঘটনা ঘটে। তখন বস্তির প্রায় আড়াই হাজার ঘরের একটি বড় অংশ পুড়ে যায়।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..