দিনের খবর স্পোর্টস

রাতে কাতারের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক: বিশ্বকাপ বাছাই পর্বের ফিরতে লেগে আজ স্বাগতিক কাতারের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ। বাংলাদেশ সময় রাত ১০টায় শুরু হবে ম্যাচটি। দেখা যাবে বাংলা টিভি ও টি-স্পোর্টসে।

ইতিমধ্যে করোনামুক্ত হয়ে দলের সঙ্গে যোগ দিয়েছেন প্রধান কোট জেমি ডে। করোনা নেগেটিভ হওয়ায় গত বুধবার কাতারের উদ্দেশ্যে ঢাকা ছাড়েন তিনি।

এদিকে কাতারের সঙ্গে পূর্ব পরিসংখ্যান বলছে, সব দিক দিয়েই বাংলাদেশের থেকে এগিয়ে কাতার। ফিফা র‌্যাংকিংয়ে দুই দলের ব্যবধান অনেক দূর। কাতার যেখানে ৫৯, বাংলাদেশ সেখানে ১৮৪-তে।

এর আগে ঘরের মাঠে ২-০ গোলে কাতারের কাছে হেরেছিল জামাল ভূঁইয়ারা। বিশ্বকাপ বাছাই পর্বে আফগানিস্তারের কাছে হেরেছিল ১-০ গোলে। আর সেই আফগানিস্তানকে দোহায় ৬-০ গোলে ডুবিয়েছে কাতার।

এদিকে কাতারের সঙ্গে মূল লড়াইয়ের আগে স্থানীয় দুটি ক্লাবের সঙ্গে খেলেছে বাংলাদেশ। যেখানে প্রত্যেকটিতে হেরেছে তারা। ফলে মূল দলের সাথে লড়াইটা কতটা গড়ে তুলতে পারবেন জামাল ভূঁইয়ারা সেটাই দেখার বিষয়। তারপরও ফিরতি লেগের ম্যাচে জয়ের আশা নিয়েই কাতারে এসেছে জেমির দল।

জেমিকে পেয়েও উজ্জীবিত দল। জেমি জানিয়েছেন, ‘শক্তিশালী দল হিসেবে কাতারকে সমীহ করলেও সেটা মাথা নত পর্যায়ে নিতে চায় না তার দল। তিনি কাতারের মাটিতে তাদের রুখে দিয়ে এক পয়েন্ট নিয়ে দেশে ফিরতে চান। অর্থাৎ ডিভেন্সিভ মুডেই আজ মাঠে নামবে বাংলাদেশে। ১ পয়েন্ট নিয়ে ফিরতে পারলেই খুশি বাংলাদেশ।’

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..