সুশিক্ষা

রাবিতে নবীনদের আনুষ্ঠানিক বরণ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের প্রথম বর্ষের শিক্ষার্থীদের আনুষ্ঠানিকভাবে বরণ করে নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। ‘নব আনন্দে জাগো আজি নব রবিকিরণে, শুভ্র সুন্দর প্রীতি-উজ্জ্বল নির্মল জীবনে’ এই স্লোগানে গত মঙ্গলবার সকাল ১০টা ৩০ মিনিটে বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় কাজী নজরুল ইসলাম মিলানায়তনে জাতীয় সংগীত ও পবিত্র ধর্মগ্রন্থগুলো থেকে পাঠের মাধ্যমে বরণ অনুষ্ঠান শুরু হয়।

এ সময় নবীনদের উদ্দেশে উপাচার্য আবদুস সোবহান বলেন, বিদ্যা অর্জন করে ভালো মানুষ হবে বলেই বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েছ। তবে বিদ্যা অর্জন করলে বিদ্বান হওয়া যায়, কিন্তু শিক্ষিত হওয়া যায় না। বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েও অনেক মেধাবী শিক্ষার্থী খারাপ হয়ে যায়। একটি কথা বলব যে, বিদ্বান ব্যক্তি  পরিশীলিত হবে।

বরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাবি উপাচার্য অধ্যাপক ড. আবদুস সোবহান। এ সময় উপস্থিত ছিলেন সহ-উপাচার্য অধ্যাপক ড. আনন্দ কুমার সাহা, ছাত্র উপদেষ্টা জান্নাতুল ফেরদৌস, প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমান, জনসংযোগ দফতরের প্রশাসক অধ্যাপক ড. প্রভাষ কুমার কর্মকার প্রমুখ। অনুষ্ঠানে সঞ্চালনা করেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক ড. এম এ বারী।

 

নাজমুল মৃধা পাভেল

রাজশাহী বিশ্ববিদ্যালয়

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..