সারা বাংলা

রামগঞ্জে কভিড পরীক্ষায় অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ

প্রতিনিধি, লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কভিড-১৯ পরীক্ষায় অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ উঠেছে। করোনা টেস্টের বুথে নিয়োজিত হাসপাতালে কর্মরত সহকারী কম্পিউটার অপারেটর তুহিন ও পরিচ্ছন্নতাকর্মী ইউছুফ রোগীদের কাছ থেকে ১০০ টাকার বদলে ৩০০ থেকে ৫০০ টাকা করে আদায় করছেন। করোনা পরীক্ষায় অতিরিক্ত অর্থ নেয়ার খবর ছড়িয়ে পড়লে জনমনে চরম ক্ষোভের সৃষ্টি হয়।

হাসপাতালে কভিড টেস্ট করতে আসা রহিম, ওসমান, সোনিয়া আক্তারসহ কয়েকজন জানান, টেস্টের জন্য তুহিন ও ইউসুফ ৫০০ টাকা দাবি করলে তারা জনপ্রতি ৩০০ টাকা করে দেন।

অতিরিক্ত টাকা আদায়ের বিষয়ে কম্পিউটার অপারেটর মো. তুহিন বলেন, ইউসুফ এখানে ঠিকাদারের মাধ্যমে চুক্তিভিত্তিক কাজ করে। তাই তাকে ‘পুষিয়ে’ দেয়ার জন্য রোগীদের কাছ থেকে কিছু অতিরিক্ত টাকা আদায় করা হচ্ছে। এটা ঊর্ধ্বতন ‘স্যারেরা’ জানেন। আপনারা যদি নিষেধ করেন তাহলে এখন থেকে আর নেব না।

রামগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. গুনময় পোদ্দার জানান, অতিরিক্ত টাকা নেয়ার বিষয়ে আমি কিছুই জানি না। তারপরেও আমি বিষয়টি খতিয়ে দেখছি। খবর সঠিক হলে আইনানুযায়ী কঠোর ব্যবস্থা নেয়া হবে।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..