প্রিন্ট করুন প্রিন্ট করুন

রাষ্ট্রায়ত্ত তিন প্রতিষ্ঠানে নতুন এমডি

 

নিজস্ব প্রতিবেদক: রাষ্ট্রায়ত্ত দুই ব্যাংকের তিন উপ-ব্যবস্থাপনা পরিচালক পদোন্নতি পেয়ে ব্যবস্থাপনা পরিচালক হয়েছেন। এ তিনজনকে হাউজবিল্ডিং ফাইন্যান্সের, রাজশাহী কৃষি ব্যাংকে ও প্রবাসী কল্যাণ ব্যাংকে পদায়ন করা হয়েছে। এ ব্যাপারে গতকাল অর্থ মন্ত্রণালয়ের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগ একটি প্রজ্ঞাপন জারি করেছে।

জানা গেছে, রূপালী ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক দেবাশীষ চক্রবর্তীকে হাউস বিল্ডিং ফাইন্যান্সে (বিএইচবিএফসি), অগ্রণী ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক কাজী সানাউল হককে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকে (রাকাব) এবং অগ্রণীর আরেক উপ-ব্যবস্থাপনা পরিচালক আ ন ম মাসরুল হুদা সিরাজীকে প্রবাসী কল্যাণ ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে পদোন্নতি দেওয়া হয়েছে।

প্রথম দুজনের পদোন্নতি যত দ্রুত সম্ভব এবং মাসরুল হুদা সিরাজীর পদোন্নতি চলতি মাসের ১৬ তারিখ হতে কার্যকর করা হবে জানা গেছে।

দেবাশীষ চক্রবর্তী রূপালী ব্যাংকে উপ-ব্যবস্থাপনা পরিচালক হিসেবে কাজ শুরু করেছিলেন ২০১৫ সালের ১৮ জানুয়ারি। তিনি জিএম থেকে ডিএমডি হিসেবে পদোন্নতি পান। এর আগে তিনি ১৯৮৭ সালে ওয়ার্ল্ড ব্যাংকের একটি প্রজেক্টে কাজ করার মধ্য দিয়ে তার ক্যারিয়ার শুরু করেন। এরপর মাইডাস ফাইন্যান্সে যোগদান করেন। ১৯৯৫ সালে তিনি হাউজবিল্ডিং ফাইন্যান্সে সহকারী জেনারেল ম্যানেজার হিসেবে কর্মরত ছিলেন।