আজকের পত্রিকা খবর সর্বশেষ সংবাদ

রাস্তায় অসহায় মানুষকে চিকিৎসা দিচ্ছেন গণজাগরণ মঞ্চের ইমরান

নিজস্ব প্রতিবেদক: বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও দ্রুত বিস্তার হচ্ছে করোনাভাইরাসের। এ অবস্থায় অসহায় হয়ে পড়েছেন সাধারণ নিম্ন আয়ের মানুষ। তাদের সহায়তায় সরকারের পাশাপাশি বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানও এগিয়ে এসেছেন।

এবার এসব অসহায় মানুষের সেবায় মাঠে নেমেছেন গণজাগরণ মঞ্চের একাংশের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকার। অবশ্য তার দৃশ্যমান তৎপরতা না দেখে অনেকে সামাজিক যোগাযোগমাধ্যমে নানা ধরণের আলোচনা-সমালোনচনা করছিলেন। তবে শুরু থেকেই অসহায় মানুষের পাশে আছেন বলে জানিয়েছেন ইমরান সরকার।

ফেসবুকে এক স্ট্যাটাসে তিনি জানিয়েছেন, ‘এই করোনা মহামারীতে শুরু থেকেই নানাভাবে কাজ করে যাচ্ছিলাম জানানোর প্রয়োজন মনে করিনি। আজ থেকে একজন মানবিক মানুষ এবং ডাক্তার হিসেবেও মেডিকেল টিম, ঔষধ এবং জরুরী সহায়তা নিয়ে শারীরিকভাবে রাস্তায় নেমে গিয়েছি।

মানুষকে সচেতন করা থেকে শুরু করে চিকিৎসা ও জরুরী সহায়তা, জ্বর কাশি শ্বাসকষ্টে ভোগা সম্ভাব্য করোনা রোগীদের পরীক্ষার আওতায় নিয়ে আসা, জরুরী ঔষধ এবং প্রয়োজনে অন্যান্য সহায়তা দেয়া, কমিউনিটি সার্ভাইলেন্সসহ নানাভাবে মানুষের পাশে আছি আমরা।

প্রাথমিকভাবে ঢাকা শহরের অলিগলি, পথে প্রান্তরে এমনকি প্রয়োজনে বাড়ি বাড়ি গিয়ে মানুষের পাশে দাঁড়াবো। দরকার হলে সারাদেশে এই চিকিৎসা ও জরুরী সহায়তা কার্যক্রম পরিচালনা করা হবে। আমাদের টিমে ডাক্তার, নার্স, স্বাস্থ্যকর্মী ছাড়াও রয়েছেন অনেক মানবিক ও সাহসী নারী-পুরুষ। হতে পারেন আপনিও সেই সাহসীদের একজন।’

প্রিন্ট করুন প্রিন্ট করুন
ট্যাগ ➧

সর্বশেষ..