কোম্পানি সংবাদ পুঁজিবাজার

রিং শাইন টেক্সটাইলের প্রান্তিক প্রতিবেদন প্রকাশ

নিজস্ব প্রতিবেদক: চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর, ২০১৯) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে বস্ত্র খাতের কোম্পানি রিং শাইন টেক্সটাইলস লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রাপ্ত তথ্যমতে, প্রথম প্রান্তিকে শেয়ারপ্রতি আয় হয়েছে ৪৬ পয়সা, এই প্রান্তিকে কর-পরবর্তী মুনাফা হয়েছে ১৯ কোটি ৯৮ লাখ ৪০ হাজার টাকা। এছাড়া ২০১৯ সালের ৩০ সেপ্টেম্বর শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য দাঁড়িয়েছে ২০ টাকা ১৭ পয়সা।

সম্প্রতি রিং শাইন টেক্সটাইলস লিমিটেডের পরিচালনা পর্ষদ ৩০ জুন ২০১৯ সমাপ্ত হিসাববছরে বিনিয়োগকারীদের জন্য ১৫ শতাংশ বোনাস লভ্যাংশ দেওয়ার ঘোষণা দিয়েছে। সমাপ্ত হিসাববছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে এক টাকা ৭২ পয়সা, আগের হিসাববছরে যা ছিল এক টাকা ৯৯ পয়সা। ৩০ জুন ২০১৯ তারিখে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৪ টাকা ৮৮ পয়সা, আগের হিসাববছরের একই সময় যা ছিল ২৩ টাকা ১৭ পয়সা। ঘোষিত বোনাস লভ্যাংশ বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য আগামী ২৬ ডিসেম্বর সকাল ১০টায় রাজধানীর সাভারে অবস্থিত সাভার গলফ ক্লাবে কোম্পানিটির ২২তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে।

এদিকে গতকাল থেকে কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে। এদিকে সর্বশেষ কার্যদিবসে ডিএসইতে কোম্পানিটির প্রথম লেনদেনের দিন শেয়ারদর ৫০ শতাংশ বা পাঁচ টাকা বেড়ে প্রতিটি সর্বশেষ ১৫ টাকায় হাতবদল হয়, যার সমাপনী দর ছিল ১৫ টাকা। ওইদিন এক কোটি ২০ লাখ ২১ হাজার ৬৯২টি শেয়ার মোট ১০ হাজার ৮৪৬ বার হাতবদল হয়, যার বাজারদর ১৮ কোটি তিন লাখ ২৫ হাজার টাকা। দিনভর শেয়ারদর সর্বনি¤œ ১৫ টাকা থেকে সর্বোচ্চ ১৫ টাকায় ওঠানামা করে।

এর আগে ব্যবস্থাপনা পরিচালকের স্বার্থসংশ্লিষ্ট প্রতিষ্ঠান রিং শাইন টেক্সটাইলের প্লেসমেন্ট শেয়ারে বিনিয়োগের বিষয়ে ডিএসইর পক্ষ থেকে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কাছে আপত্তি জানানো হয়েছিল। তাদের আপত্তির পরিপ্রেক্ষিতে কমিশন রিং শাইনের ব্যবস্থাপনা পরিচালকের স্বার্থসংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ধারণকৃত শেয়ারের ওপর তিন বছরের লকইন আরোপ করেছে। কমিশনের এ সিদ্ধান্তে ডিএসই পর্ষদ সন্তুষ্টি প্রকাশ করে কোম্পানিটির শেয়ার লেনদেন শুরুর বিষয়টি অনুমোদন করেছে।

উল্লেখ্য, রিং শাইন টেক্সটাইলসের প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) লটারির ড্র গত ১ অক্টোবর অনুষ্ঠিত হয়। গত ২৫ আগস্ট থেকে ৯ সেপ্টেম্বর পর্যন্ত আইপিও আবেদনের চাঁদা গ্রহণ চলে। এর আগে গত ১২ মার্চ বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৬৭৯তম সভায় এ রিং সাইনের আইপিও অনুমোদন দেওয়া হয়।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..