Print Date & Time : 26 May 2020 Tuesday 11:10 am

রিলায়েন্স ইন্স্যুরেন্সের পর্ষদ সভা ১৮ ফেব্রুয়ারি

প্রকাশ: ফেব্রুয়ারী ১০, ২০২০ সময়- ০৯:৫৯ পিএম

নিজস্ব প্রতিবেদক: বিমা খাতের কোম্পানি রিলায়েন্স ইন্স্যুরেন্স লিমিটেড পরিচালনা পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রাপ্ত তথ্যমতে, আগামী ১৮ ফেব্রুয়ারি বিকাল ৩টায় পর্ষদ সভা অনুষ্ঠিত হবে। সভায় ২০১৯ সালের ৩১ জুন সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে।

এর আগে ৩১ ডিসেম্বর ২০১৮ সমাপ্ত হিসাববছরে কোম্পানিটি ১৫ শতাংশ নগদ ও ১০ শতাংশ বোনাস লভ্যাংশ দিয়েছে। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে পাঁচ টাকা ২১ পয়সা এবং শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৬০ টাকা ৮২ পয়সা।

১৯৯৫ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয় ‘এ’ ক্যাটেগরির কোম্পানিটি। ২০০ কোটি টাকা অনুমোদিত মূলধনের বিপরীতে পরিশোধিত মূলধন ১০৫ কোটি ১৬ লাখ ১০ হাজার টাকা। কোম্পানির রিজার্ভের পরিমাণ ৪৮৫ কোটি ৯২ লাখ ৯০ হাজার টাকা। কোম্পানিটির মোট ১০ কোটি ৫১ লাখ ৬১ হাজার ৮৭টি শেয়ারের মধ্যে উদ্যোক্তা বা পরিচালকদের ৬৬ দশমিক ৭৭ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের ছয় দশমিক ৩৫ শতাংশ ও সাধারণ বিনিয়োগকারীর কাছে বাকি ২৭ দশমিক ৮৮ শতাংশ শেয়ার রয়েছে।

সর্বশেষ বার্ষিক প্রতিবেদন ও বাজারদরের ভিত্তিতে শেয়ারের মূল্য আয় (পিই) অনুপাত সাত দশমিক ৯৩ এবং হালনাগাদ অনিরীক্ষিত ইপিএসের ভিত্তিতে আট দশমিক ৮৮।