ফিচার

রিহাব মাহমুদের দ্বিতীয় উপন্যাস মনের টান

অমর একুশে গ্রন্থমেলায় এসেছে সাংবাদিক ও নাট্যকার রিহাব মাহমুদের ভিন্নধর্মী রোমান্টিক উপন্যাস ‘মনের টান’। নব্বই দশকের একটি অগোছালো প্রেমকে কেন্দ্র করে এগিয়েছে উপন্যাসের কাহিনি। ১১ বছরের এক কিশোরীকে দেখে ১৩ বছরের এক কিশোরের মনে যে উপলব্ধি হয়েছিল তা প্রেম কি না, সেটা বুঝতেই পেরিয়ে যায় তিনটি বছর। মূলত তখনকার প্রেক্ষাপটে একটি প্রেমের জš§ কীভাবে হয়, তা-ই যেন লেখক বলতে চেয়েছেন তার এ উপন্যাসে। এটি লেখকের দ্বিতীয় উপন্যাস। প্রথম উপন্যাস ‘১০ই এপ্রিল’ প্রকাশিত হয়েছিল ২০১১ সালের একুশে বইমেলায়।

লেখকের ভাষায়, সব ভয় আর অজানা শঙ্কাকে পেছনে ফেলে উপন্যাসের নায়ক অন্তুর দুরন্ত মন অনবরত ছুটেছে সেই কিশোরীর পানে; মনের টানে। মনকে জয় করাই ছিল অন্তুর একমাত্র লক্ষ্য। বর্তমানে মোবাইল ফোন-ইন্টারনেট যুগের প্রেমকাহিনিতে ডুবে থাকা পাঠক তখনকার প্রেম-ভালোবাসার স্বাদ কিছুটা হলেও পাবে এতে। তাদের মন বিচিত্র ভাবনায় যাতে ডুবে যেতে পারে, সে ভূমিকা রাখবে এ উপন্যাস।

বইয়ের প্রকাশক বাংলানামা। পাওয়া যাবে বাংলা একাডেমি প্রাঙ্গণের ১২৪ নম্বর স্টল ও সোহরাওয়ার্দী প্রাঙ্গণের লিটল ম্যাগ কর্নারের বাংলানামা স্টলে। প্রচ্ছদ করেছেন হায়দার আহমেদ। দাম ২৫০ টাকা।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..