স্পোর্টস

রুটের ডাবল সেঞ্চুরি

ক্রীড়া ডেস্ক: নিউজিল্যান্ডের কাছে সিরিজ না হারতে সর্বোচ্চ চেষ্টা করছে ইংল্যান্ড। গতকাল হ্যামিল্টন টেস্টের চতুর্থ দিনে জো রুটের ডাবল সেঞ্চুরির কারণে ভালো অবস্থায় রয়েছে দলটি। 

গতকাল সিরিজ হারের লড়াইয়ে নেমেছিল ইংল্যান্ড। নিউজিল্যান্ডের ৩৭৫ রানের জবাবে ২৬২ রানে ৫ উইকেট হারিয়ে ফেলে উল্টো বিপাকে পড়ে ইংলিশরা। ঠিক তখনই ওলি পোপকে নিয়ে ১৯৩ রানে জুটি গড়েন তিনি। শেষ পর্যন্ত সফরকারীরা গুটিয়ে যায় ৪৭৬ রানে। যে কারণে বড় লিডও পায় দলটি। সফরকারীরা আজ ভাগ্যকে সঙ্গে পেলে ম্যাচ জিততেও পারে।

এ বছর রুটের ব্যাট হাতে খুব একটা ভালো কাটছিল না। যে কারণে তার অধিনায়কত্ব নিয়েও প্রশ্ন উঠছিল। ঠিক সে সময়ই এ ডানহাতি তুলে নিয়েছেন দারুণ এক ডাবল সেঞ্চুরি। শুধু তা-ই নয়, হ্যামিল্টন টেস্টে ইংল্যান্ডকে ফিরিয়েছেন কক্ষপথে। শেষ পর্যন্ত মিচেল স্যান্টেনারের বলে আউট হওয়ার আগে তিনি করেন ২২৬ রান। এজন্য খেলেন ৪৪১ বল। তার ইনিংসে ছিল ২২ চার ও এক ছয়ের মার। টেস্ট ক্যারিয়ারে বলের হিসাবে এটাই তার দীর্ঘতম ইনিংস। এর আগে পাকিস্তানের বিপক্ষে ২৫৪ রানের ইনিংসেও ৩৬ বল কম খেলেছিলেন তিনি। এতেই অবশ্য রেকর্ড হয়ে গেছে। নিউজিল্যান্ডের মাটিতে কোনো প্রতিপক্ষ অধিনায়কের এটাই প্রথম ডাবল সেঞ্চুরি।

রুট ফেরার পরই গতকাল দ্রুত গুটিয়ে যায় ইংল্যান্ড। তারপরও সফরকারীরা লিড নেন ১০১ রানের। দিন শেষ হওয়ার আগে ৯৬ রান তুলেছে। এতে দুই উইকেট হারিয়ে বসে নিউজিল্যান্ড। উইকেটে রয়েছেন রস টেইলর (৩১) ও কেন উইলিয়ামসন (৩৭)।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..