প্রিন্ট করুন প্রিন্ট করুন

রুশ আইনজীবীর সঙ্গে ছেলের বৈঠকের কথা জানতেন না ট্রাম্প

 

শেয়ার বিজ ডেস্ক: প্রেসিডেন্ট নির্বাচনের আগে রুশ আইনজীবীর সঙ্গে ছেলের বৈঠকের বিষয়ে কিছুই জানতেন না মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। বাবাকে এ বৈঠকের ব্যাপারে কিছুই জানাননি বলে দাবি করেছেন ট্রাম্প জুনিয়র।

ফক্স নিউজকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি দাবি করেন, ‘ওই বৈঠকটি তেমন কিছুই ছিল না’। তবে এ বৈঠককে ভিন্নভাবে সামলানো উচিত ছিল বলে স্বীকার করেছেন তিনি।

হোয়াইট হাউজের তিন কর্মকর্তার বরাত দিয়ে মার্কিন সংবাদমাধ্যম নিউইয়র্ক টাইমসের প্রতিবেদনে দাবি করা হয়, প্রেসিডেন্ট নির্বাচনে হিলারি ক্লিনটনের ব্যাপারে স্পর্শকাতর তথ্য নেওয়ার আশায় রুশ আইনজীবীর সঙ্গে সাক্ষাৎ করেছিলেন ডোনাল্ড ট্রাম্পের ছেলে ট্রাম্প জুনিয়র। নিউইয়র্কে ট্রাম্প টাওয়ারে রুশ আইনজীবী নাতালিয়া ভেসলনিস্কায়ার সঙ্গে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

প্রতিবেদন অনুসারে, গত বছর ৯ জুনের সেই বৈঠকে ওই সময় ট্রাম্পের প্রচারণায় চেয়ারম্যান পল ম্যানাফোর্ট ও ট্রাম্পের জামাতা জ্যারেড কুশনারও উপস্থিত ছিলেন। ওই বৈঠকের দুই সপ্তাহ পরই রিপাবলিকান দলের হয়ে ট্রাম্পের মনোনয়ন নিশ্চিত হয়।

ট্রাম্পের ঘনিষ্ঠ মহলের কারো সঙ্গে রুশ নাগরিকদের বৈঠক করার স্বীকারোক্তি এটাই প্রথম বলে মনে করা হচ্ছে।

এ ব্যাপারে ফক্স নিউজের পক্ষ থেকে ট্রাম্প জুনিয়রের কাছে জানতে চাওয়া হয় গত বছর অনুষ্ঠিত ওই বৈঠক সম্পর্কে তিনি বাবাকে অবহিত করেছিলেন কি-না। জবাবে ট্রাম্প জুনিয়র বলেন, ‘না, এটা তেমন কিছুই ছিল না। এটিকে বলার মতো তেমন কোনো বিষয়ই মনে হয়নি।’ট্রাম্প জুনিয়রের দাবি ওই বৈঠক নিয়ে গুঞ্জন শুরুর আগ পর্যন্ত এটির কথা তার মনেও ছিল না।