সুশিক্ষা

রেকিট বেনকিজার গ্লোবাল চ্যালেঞ্জ ২০১৯

শুরু হয়েছে রেকিট বেনকিজার বাংলাদেশ লিমিটেডের ‘রেকিট বেনকিজার গ্লোবাল চ্যালেঞ্জ, ২০১৯’ শীর্ষক একটি বিজনেস কেস কম্পিটিশন। এ প্রতিযোগিতায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের কাছ থেকে ব্র্যান্ড-সম্পর্কিত টেকসই ব্যবসায়ের উদ্যোগ ও সামাজিক সমস্যা সমাধানের আইডিয়া নেওয়া হয়। এতে দেশের ২৭ বিশ্ববিদ্যালয়ের ৯৪৮ দল অংশ নিয়েছে। একেকটি দলে দু-তিনজন সদস্য রয়েছেন। দ্বিতীয়বারের মতো বাংলাদেশে চলছে এ কেস কম্পিটিশন। প্রতিযোগিতায় বিজয়ী দল যুক্তরাজ্য প্রতিষ্ঠানটির হেডকোয়ার্টার্সে মূল প্রতিযোগিতায় অংশ নেবে।

প্রতিযোগিতার অংশ হিসেবে দ্বিতীয় রাউন্ডে উত্তীর্ণ ৩০ টিম নিয়ে ‘পারপাস ক্যাফে’ নামের একটি ওয়ার্কশপের আয়োজন করা হয়েছে। এখানে এ ৩০ টিমের সঙ্গে ক্যাম্পাস অ্যাম্বাসেডর, রেকিট বেনকিজার বাংলাদেশের কর্মকর্তারা, চিত্রনায়ক রিয়াজ ও বিগত বছরের বাংলাদেশ থেকে চ্যাম্পিয়ন টিম অংশ নেয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির মানবসম্পদ বিভাগের পরিচালক আফরিন হুদা, সাপ্লাই চেইন ডিপার্টমেন্টের বিভাগীয় প্রধান মোহাম্মদ জিয়া উদ্দিন, সিনিয়র ব্র্যান্ড ম্যানেজার সাব্রিন মারুফ তিন্নি ও তউফিস আবদুর রহমান। শিক্ষার্থীদের প্রতিযোগিতার নানা বিষয় নিয়ে আলোচনা ও পরামর্শ দেন তারা।

আফরিন হুদা বলেন, সবার জীবনের একটি উদ্দেশ্য থাকা উচিত, যা দ্বারা সমাজ উপকৃত হবে। আপনারা এখানে জীবনের লক্ষ্য পূরণের সুযোগ পেয়েছেন। আমার বিশ্বাস, মেধা ও মনন কাজে লাগিয়ে দেশের জন্য আপনারা অবদান রাখতে সক্ষম হবেন।

হ সুশিক্ষা ডেস্ক

সর্বশেষ..