বাণিজ্য সংবাদ শিল্প-বাণিজ্য

রেল কর্মকর্তাদের সঙ্গে মন্ত্রীর মতবিনিময়

নিজস্ব প্রতিবেদক: রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন গতকাল রাজধানীর রেল ভবনের সম্মেলন কক্ষে রেলওয়ে স্টেশন মাস্টার ও স্টেশন স্টাফদের সঙ্গে এক মতবিনিময় সভায় অংশগ্রহণ করেন।

এ সময় রেলমন্ত্রী কিছু প্রকল্পের কথা উল্লেখ করে বলেন, পদ্মা রেল সংযোগ প্রকল্প, খুলনা-মোংলা রেল সংযোগ, বগুড়া সিরাজগঞ্জ রেললাইন নির্মাণ, যমুনা নদীর ওপর সেতু নির্মাণ, বিদ্যমান সিঙ্গেল লাইনকে ডুয়েল গেজ ডাবল লাইনে রূপান্তর, ইলেকট্রিক ট্রাকশনে রূপান্তর, হাই স্পিড ট্রেন ঢাকা চট্টগ্রাম হয়ে কক্সবাজার পর্যন্ত নির্মাণসহ অনেক প্রকল্পের কাজ চলমান আছে।

তিনি বলেন, রেল একটি স্বয়ংসম্পূর্ণ প্রতিষ্ঠান। এখানে স্কুল-কলেজসহ নিজস্ব নিরাপত্তা বাহিনী রয়েছে। তিনি বলেন, বিভিন্ন দপ্তরের সমস্যাগুলো সমাধান করতে পারলে আমরা পূর্ণভাবে রেলের উন্নয়নে কাজ করতে পারব।

রেলমন্ত্রী উল্লেখ করেন আগামী প্রজন্মের জন্য উন্নত ও সমৃদ্ধ দেশ গড়ার লক্ষ্যে প্রত্যেককে কাজ করতে হবে। তিনি এ সময় বলেন নি¤œ পদের কর্মকর্তা-কর্মচারীদেরও বিদেশে প্রশিক্ষণের ব্যবস্থা নেওয়া হবে। প্রশিক্ষণ ছাড়া ভালো কিছু আশা করা যায় না। তিনি এ সময় স্টেশন মাস্টারসহ অন্যদের সমস্যাগুলো শোনেন এবং তাদের অভিযোগ লিপিবদ্ধ করে ভবিষ্যতে সমস্যাগুলো সমাধান করা হবে বলে আশ্বাস দেন।

এ বৈঠকের সময় রেলপথ মন্ত্রণালয়ের সচিব মো. মোফাজ্জেল হোসেন, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক মো. শামসুজ্জামানসহ রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..