প্রিন্ট করুন প্রিন্ট করুন

রোমাঞ্চ ছড়িয়ে শেষ আটে রিয়াল

 

ক্রীড়া ডেস্ক: বার্সেলোনার পথ ধরে এবার কোপা ডেল রে’র কোয়ার্টার ফাইনালে উঠে গেলো রিয়াল মাদ্রিদ। সেভিয়ার মাঠে দুবার  পিছিয়ে পড়লেও রোমাঞ্চ ছড়ানো ম্যাচে ড্র করে জিনেদিন জিদানের শিষ্যরা। শেষ আটে উঠে স্প্যানিশ ফুটবলে টানা অপরাজিত থাকার নতুন রেকর্ড গড়লো সান্টিয়াগো বার্নাব্যুর এই ক্লাবটি। গত পরশু রাতে কোপা ডেল রে’র নকআউট পর্বের ফিরতি লেগের ম্যাচটি ৩-৩ গোলে ড্র হয় প্রথম লেগে রিয়াল জিতেছিল ৩-০ গোলে। সে জয়ই এগিয়ে দিল তাদের। দুই লেগ মিলিয়ে ৬-৩ ব্যবধানে জিতে শেষ আটে উঠলো রিয়াল।

গ্যারেথ বেল ছাড়াও এ ম্যাচে কোচ জিদান বিশ্রামে রাখেন ক্রিশ্চিয়ানো রোনালদো ও লুকা মদ্রিচকে। ছিলেন না করিম বেনজেমাও।এমন একটি লড়াইয়ে বেশ চাপে পড়ে রিয়াল। ব্রাজিলিয়ান ডিফেন্ডার দানিলের আত্মঘাতী গোলে পিছিয়ে পড়ে দল। দ্বিতীয়ার্ধের মার্কো আসেনসিওর গোলে সমতায় ফেরে রিয়াল। কিন্তু তারপরই আবারও এগিয়ে যায় সেভিয়া। গোল করেন ফরোয়ার্ড স্তেভান ইয়োভেতিচ। তবে ৭৭তম  মিডফিল্ডার ইবোরার গোলে আরও এগিয়ে যায় সেভিয়া।

৮৩তম মিনিটে পেনাল্টিতে গোল করে ব্যবধান কমান রামোস। এরপর শেষ মুহূর্তে বেনজেমার গোলে হার এড়ায় রিয়াল। এই ড্রতে রেকর্ড টানা ৪০ ম্যাচ অপরাজিত থাকলো জিদানের দল। গত মৌসুমে টানা ৩৯ ম্যাচ জিতে রেকর্ড গড়েছিল বার্সেলোনা। এবার সেই রেকর্ড রিয়াল নিজেদের করে নিলো।