প্রিন্ট করুন প্রিন্ট করুন

লংকাবাংলার বিনিয়োগ গাইডের মোড়ক উম্মোচন

নিজস্ব প্রতিবেদক: পুঁজিবাজারে বিনিয়োগ সম্পর্কিত বাংলাদেশ ইনভেস্টমেন্ট গাইড-২০১৭-এর মোড়ক উম্মোচন করেছে লংকাবাংলা ইনভেস্টমেন্ট লিমিটেড। গতকাল মঙ্গলবার রাজধানীর মতিঝিলের সিটি সেন্টারে লংকাবাংলা ইনভেস্টমেন্টের প্রধান কার্যালয়ে এ মোড়ক উম্মোচন অনুষ্ঠিত হয়। এতে মূল প্রবন্ধ উপস্থাপন করেন কোম্পানিটির গবেষণা বিভাগের প্রধান মাহফুজুর রহমান।

অনুষ্ঠানে লংকাবাংলার ক্যাপিটাল মার্কেট অপারেশন বিভাগের প্রধান নাসির উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ডিএসই ব্রোকারেজ অ্যাসোসিয়েশনের (ডিবিএ) সভাপতি আহমেদ রশিদ লালী। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশনের (বিএমবিএ) সভাপতি ছায়েদুর রহমান, লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক খাজা শাহরিয়ার প্রমুখ।

এ সময় আহমেদ রশিদ লালী বলেন, বিনিয়োগ সম্পর্কিত বইটি পুঁজিবাজারে বিনিয়োগকারীদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। সচেতনভাবে বিনিয়োগ করার জন্য বইটি পথপ্রদর্শক হিসেবে কাজ করবে। তিনি আরও বলেন, এ বইতে দেশি এবং আন্তর্জাতিক বিভিন্ন তথ্যকে একত্র করেছে। এছাড়া বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের গত চার বছরের তথ্য এখানে তুলে ধরা হয়েছে। ফলে এটি খুবই তথ্যসমৃদ্ধ ও গবেষণাধর্মী একটি প্রকাশনা; যা সঠিক তথ্য পেতে বিনিয়োগকারীদের সহায়তা করবে।

ছায়েদুর রহমান বলেন, পুঁজিবাজারে বিনিয়োগকারীদের জন্য এমন তথ্যবহুল গাইডের অনেক উপকারিতা রয়েছে। এর মাধ্যমে বিনিয়োগকারীদের সচেতন করে তোলা সম্ভব হবে। বিনিয়োগকারীদের কাছে এমন তথ্য ভাণ্ডারের অনেক গুরুত্ব রয়েছে।

সমাপনী বক্তব্যে খাজা শাহরিয়ার বলেন, তথ্যসমৃদ্ধ এমন প্রকাশনার উদ্যোগ অনেক আগেই গ্রহণ করা দরকার ছিল। আগেও বিনিয়োগকারীরা পুঁজিবাজার সম্পর্কে তথ্য পেত; তবে তা ছড়ানো-ছিটানো ছিল।