সারা বাংলা

লকডাউনে কঠোর অবস্থানে ঠাকুরগাঁও জেলা প্রশাসন

প্রতিনিধি, ঠাকুরগাঁও: ঠাকুরগাঁওয়ে লকডাউনের তৃতীয় দিনও প্রশাসনের কড়া নজরদারিতে রয়েছে পুরো জেলা। গত বুধবার লকডাউনের শুরুর দিন পৌর শহরের বিভিন্ন পয়েন্ট ও সদর উপজেলার বিভিন্ন স্থানে নিষেধাজ্ঞা না মানায় বেশ কয়েক ব্যক্তি ও প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

এরই ধারাবাহিকতায় গত বৃহস্পতিবার দ্বিতীয় দিন ও তৃতীয় দিন শুক্রবার পৌর শহরের বিভিন্ন পয়েন্ট, সদর উপজেলার বিভিন্ন হাটবাজার ও অন্য উপজেলায়ও কঠোর হতে দেখা গেছে প্রশাসনকে।

সরকারি নির্দেশনা অমান্য করায় ১৪ এপ্রিল বুধবার বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে প্রশাসন। এদিন বিনা কারণে বাড়ি থেকে বের হওয়ায় সাতজন, দোকান খোলা রাখায় তিনজন, অটোবাইকে স্বাস্থ্যবিধি না মানায় পাঁচজন ও মাস্ক না পড়ায় পাঁচজনসহ মোট ২০ জনকে অর্থদণ্ড দেন সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন।

অন্যদিকে সদর উপজেলার গড়েয়া বাসস্ট্যান্ড, কালিতলা, চন্ডিপুর, লীলার হাট, বাগেরহাট, গড়েয়া হাট, লাউথুতি বাজার, তুরুগপোতা বাজার, ভুল্লী বাজার, পৌর শহরের চৌরাস্তা ও ঠাকুরগাঁও রোড বাজার মনিটর করেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আমিনুল ইসলাম। এ সময় নিয়ম না মানায় এক হোটেল মালিক, একটি গার্মেন্ট মালিককে অর্থদণ্ড দেয়া হয়। গত বৃহস্পতিবার বিনা কারণে বাড়ি থেকে বের হওয়ায় একজন, দোকান খোলা রাখায় দুজন, মাস্ক না পড়ায় চারজনসহ মোট সাতজনকে অর্থদণ্ড দেয়া হয়।

গতকাল শুক্রবার লকডাউনের তৃতীয় দিন আইন অমান্য করায় পাঁচজনকে অর্থদণ্ড করা হয়েছে।

এছাড়া হাটবাজার, শপিংমলসহ বিভিন্ন স্থানে মাস্ক পরিধান নিশ্চিতকরণ ও সামাজিক দূরত্ব বজায় রাখতে উদ্বুদ্ধকরণে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। পৌর শহরের বিভিন্ন পয়েন্ট ও জেলার গুরুত্বপূর্ণ পয়েন্টে নিরলস দায়িত্ব পালন করে যাচ্ছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। এছাড়া পরিস্থিতি মোকাবিলায় বিভিন্ন যানবাহন চলাচলে নিষেধাজ্ঞায় ট্রাফিক পুলিশ সদস্যকে সকাল থেকে রাত পর্যন্ত দায়িত্ব পালন করতে দেখা যায়।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..