প্রিন্ট করুন প্রিন্ট করুন

লক্ষ্মীপুরে জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ উদ্বোধন

প্রতিনিধি, লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরে ২৭তম জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহের উদ্বোধন করা হয়েছে। গতকাল রোববার সকালে লক্ষ্মীপুর বালিকা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের মধ্যে কৃমি ট্যাবলেট বিতরণ ও আলোচনা সভার মধ্যে দিয়ে দিবসটির উদ্বোধন করা হয়। এ সময় প্রধান অতিথি ছিলেন জেলা সিভিল সার্জন আহাম্মদ কবির।

পৌরসভার মেয়র মোজাম্মেল হায়দার মাসুম ভূঁইয়ার সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা শাহীন আহমেদ, সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার দেলোয়ার হোসেন মজুমদার, পৌর নির্বাহী কর্মকর্তা মো. আলাউদ্দিন, স্যানিটারি ইসপেক্টর আবদুল্লাহিল হাকিম সুমন ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. সেলিম।

লক্ষ্মীপুর পৌরসভার স্যানিটারি ইন্সপেক্টর আবদুল্লা হিল হাকিম বলেন, পৌরসভার ১৫টি ওয়ার্ডে প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠানে ২২ থেকে ৩১ জানুয়ারি ৫ থেকে ১৬ বছর বয়সী সব শিশুকে একটি করে কৃমিনাশক ট্যাবলেট খাওয়ানো হবে।

সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা শাহীন আহমেদ বলেন, সদর উপজেলার ২১টি ইউনিয়নে ৮২০টি প্রাথমিক বিদ্যালয়ে ১ লাখ ২৯ হাজার এবং ১৫২টি মাধ্যমিক বিদ্যালয়ে ৭৩ হাজার শিশুকে কৃমিনাশক ওষুধ খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।