প্রিন্ট করুন প্রিন্ট করুন

লক্ষ্মীপুরে জাতীয় প্রতিবন্ধী দিবস পালিত

প্রতিনিধি, লক্ষ্মীপুর : আলোচনা সভা ও হুইল চেয়ার বিতরনী অনুষ্ঠানের মধ্যে দিয়ে লক্ষ্মীপুরে এবার পালিত হয়েছে ৫১তম আন্তর্জাতিক ও ২৪ তম জাতীয় প্রতিবন্ধী দিবস। এবার দিবসটির প্রতিপাদ্য বিষয় ছিলো: “অন্তর্ভুক্তিমূলক উন্নয়নের জন্য পরিবর্তনমুখী পদক্ষেপ, প্রবেশগম্য ও সমতাভিত্তিক বিশ্ব বিনির্মাণে উদ্ভাবনের ভূমিকা”।

শনিবার দিবসটি উপলক্ষে সকালে জেলা সমাজ সেবা অধিদপ্তরের আয়োজনে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়। এসময় প্রধান অতিথি ছিলেন, জেলা প্রশাসক মো: আনোয়ার হোছাইন আকন্দ।

জেলা সমাজ সেবা অধিদপ্তরের উপ-পরিচালক মো: নুরুল ইসলাম পাটওয়ারীর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ নুর-এ আলম, জেলা সমাজ সেবা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আবদুর রহমান ও সদর উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মো. শরীফুল হোসেন।

আলোচনা সভা শেষে জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন হতে পাওয়া জেলার ৭৫ জন প্রতিবন্ধীর মাঝে হুইল চেয়ার এবং অনগ্রসর জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন শীর্ষক কর্মসূচির আওতায় ৫০দিন ব্যাপি জুতা তৈরির প্রশিক্ষণার্থীদের মাঝে প্রতিজনকে ১০ হাজার টাকা চেক ও সনদপত্র তুলে দেন অতিথিরা।