সারা বাংলা

লক্ষ্মীপুরে জেলে পরিবারের ওপর হামলার অভিযোগ

লক্ষ্মীপুর, প্রতিনিধি: লক্ষ্মীপুর সদর উপজেলার তেওয়ারীগঞ্জ ইউনিয়নে মো. আলী ও আলমগীর হোসেন নামে জেলে পরিবারের বাড়িতে অগ্নিসংযোগ করে ভিটে ছাড়া করার চেষ্টার অভিযোগ উঠেছে। একই এলাকার আবদুর রহিম ও করিমের বিরুদ্ধে এ অভিযোগ তোলা হয়েছে। অভিযুক্ত আবদুর রহিম ও করিম তেওয়ারীগঞ্জ ইউনিয়নের চরভূতা গ্রামের মমিন উল্ল্যাহর ছেলে। গতকাল মঙ্গলবার দুপুরে ওই ইউনিয়নের চরভূতা গ্রামের জেলে পরিবারটি এ অভিযোগ করেন।

স্থানীয়রা জানায়, দীর্ঘদিন ধরে জেলে মো. আলী ও আলমগীর হোসেন জমিটি বর্গা চাষের জন্য একই এলাকার আবদুর রহিম ও করিমের নিকট দেন। বাকি অংশে বসত ভিটে নির্মাণ করে বসবাস করে আসছেন তারা। গত কয়েকদিন ধরে বর্গাচাষিরা জমিটি তাদের দাবি করে জেলে পরিবারটির সঙ্গে বাকবিতণ্ডাও করে।

ভুক্তভোগী পরিবারের স্বজন রাবেয়া, রুমা ও আলেয়া বেগম জানান, দীর্ঘদিন ধরে তাদের ক্রয় ও দখলীয় ৬১ শতক জমি বর্গা চাষ করে আসছেন রহিম ও করিম। হঠাৎ করে বর্গাচাষি রহিম ও করিম ২০/২৫ জন লোক নিয়ে তাদের বসতঘর থেকে বের করে দেয়। পরে বসতঘরের সামনে আসবাবপত্রে অগ্নিসংযোগ করে। তারা ওই জমির মালিকানা দাবি করছে।

এ নিয়ে স্থানীয় সালিশ, প্রশাসনের কাছে অভিযোগ, গ্রাম্য আদালতে সালিশ ও সর্বশেষ আদালতে মামলা করেন ওই দুই বর্গাচাষি। তবে তারা কোথাও কোনো কাগজপত্র দেখাতে না পারলেও এখন জোর করে উচ্ছেদের চেষ্টা করছে বলে দাবি করে ভুক্তভোগী জেলে পরিবারটি।

এ বিষয়ে অভিযুক্ত রহিম বলেন, ‘প্রশাসনের কাছে অভিযোগ দেয়া হয়েছে।’ তবে এ নিয়ে কোনো কথা বলতে রাজি হননি তিনি।

স্থানীয় ইউপি চেয়ারম্যান ওমর ইবনে হোসাইন ভুলু বলেন, ‘উভয়পক্ষের কাগজপত্র তলব করার পর একাধিক বৈঠক বসলেও বর্গাচাষি রহিম ও করিম জমির মালিকানার কোনো কাগজপত্র দেখাতে পারেননি।’

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..