প্রিন্ট করুন প্রিন্ট করুন

লক্ষ্মীপুরে মুক্তিযোদ্ধা শহীদ পরিবারের সম্পত্তি দখলের চেষ্টা,নিরাপত্তাহীনতায় পরিবার

লক্ষ্মীপুর প্রতিনিধি : লক্ষ্মীপুরে মুক্তিযোদ্ধা শহীদ পরিবারের সম্পত্তি দখল চেষ্টার অভিযোগ উঠেছে হাউজিং ব্যবসায়ী আহছান উল্ল্যাহর বিরুদ্ধে। লক্ষ্মীপুর সদর উপজেলার দক্ষিণ হামছাদী ইউনিয়নের পূর্ব নন্দনপুর গ্রামের মুক্তিযোদ্ধা শহীদ আলী আজ্জমের বাড়ীতে এঘটনা ঘটে। আহছান উল্ল্যাহ সদর উপজেলার দক্ষিণ হামছাদী ইউনিয়নের পূর্ব নন্দনপুর গ্রামের হাবিব উল্ল্যাহর ছেলে।

মুক্তিযোদ্ধা শহীদ আলী আজ্জমের ভাই মোঃ শাহজাহান জানান, ছয় ভাই বোন আর মা বাবাকে নিয়ে তাদের সংসার। মুক্তিযুদ্ধের সময় তাঁর বাবা আলী আহাম্মদ ও ভাই আলী আজ্জমকে হানাদার বাহিনী হত্যা করে, পরে লাশ গুম করে ফেলে। পরে সরকার তাদের পরিবারকে শহীদ উপাধিতে ভূষিত করেন। মুক্তিযোদ্ধা শহীদ পরিবার হিসেবে তাঁদের মা তাফিয়া খাতুনকে ভিপিএসসি ৯-১০/১৯৬৭-৬৮নং নথিতে দক্ষিণ হামছাদী মৌজায় ২৫নং জেএল এ ২১০৩, ২১১১,২১১২, ২১১৩, ২১১৪ ও ২১১৬ দাগে ৬৭ শতক সম্পত্তি দেন সরকার। দীর্ঘ ৩৫ বছর ধরে ওই সম্পত্তিতে বসত ঘর নির্মাণসহ ফলফলাদির গাছ লাগিয়ে ভোগ দখল করে আসছেন মুক্তিযোদ্ধা পরিবারটি।

এদিকে মুক্তিযোদ্ধা পরিবারটির দাবি, স্থানীয় হাউজিং ব্যবসায়ী আহছান উল্ল্যাহ কখনো সালিশ, কখনো জমি পরিমাপের নামে আর্থিক ও মানসিকভাবে হয়রানি ও মামলাসহ নানাভাবে তাদেরকে ভয়ভীতি দেখাচ্ছেন। তারা প্রশাসনের কাছে ন্যায় বিচার চান।

ব্যবসায়ী আহছান উল্ল্যাহ জানান, সরকার মুক্তিযোদ্ধা শহীদ পরিবারটিকে ৬৭ শতক সম্পত্তি দিয়েছেন। এই সম্পত্তি নিয়ে বিরোধের কোনো সুযোগ নেই। তবে তিনি তার ন্যায্যা পাওনা বুঝে নিতে চান।

স্থানীয় চেয়ারম্যান মীর শাহ আলম জানালেন, সরকার মুক্তিযোদ্ধা শহীদ পরিবারটিকে ৬৭ শতক সম্পত্তি দিয়েছেন। আহসান কোম্পানি তার সম্পত্তির হিসেব মেলাতে পরিমাপ করতে চান, এছাড়া অন্য কিছু না।