প্রিন্ট করুন প্রিন্ট করুন

লক্ষ্মীপুরে সাবেক এমপিসহ বিএনপি’র পাঁচ নেতাকে অব্যাহতি

প্রতিনিধি, লক্ষ্মীপুর : দলীয় শৃঙ্খলাবিরোধী কার্যক্রমের সঙ্গে জড়িত থাকার দায়ে লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলা বিএনপির আহবায়ক ও সাবেক সংসদ সদস্য নাজিম উদ্দিন আহম্মেদসহ পাঁচজনকে দল থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। লক্ষ্মীপুর জেলা বিএনপির আহবায়ক শহিদ উদ্দিন চৌধুরী এ্যানি ও সদস্য সচিব সাহাব উদ্দিন সাবুসহ তিন নেতা অব্যাহতি পত্রে সই করেন বলে দলীয় সূত্র নিশ্চিত করেন।

মঙ্গলবার দুপুরে (২৯ নভেম্বর) এ তথ্য নিশ্চিত করেছেন জেলা বিএনপির যুগ্ম আহবায়ক এডভোকেট হাছিবুর রহমান। অব্যাহতিপ্রাপ্ত অন্যরা হলেন- রামগঞ্জ উপজেলা বিএনপির সদস্য সাহাবুদ্দিন তুর্কি, আবদুর রহিম ভিপি, পৌর বিএনপির সদস্য সচিব মিয়া মো. আলমগীর ও পৌর বিএনপির সাবেক আহবায়ক জাকির হোসেন মোল্লা।

বিএনপির দলীয় সূত্র থেকে জানা গেছে, পাঁচ নেতার বিরুদ্ধে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে গত ১২ নভেম্বর ৭ দিনের সময় দিয়ে কারণ দর্শানোর নোটিশ দেয় জেলা বিএনপি। যথাসময়ে নোটিশের জবাবও দেওয়া হয়। তবে জবাব সন্তোষজনক দেওয়া হয়নি বলে তাদেরকে অব্যাহতি দেওয়া হয়েছে।

জানতে চাইলে রামগঞ্জ উপজেলা বিএনপির আহবায়ক ও লক্ষ্মীপুর-১ আসনের সাবেক সংসদ সদস্য নাজিম উদ্দিন আহম্মেদ জানান, জেলা বিএনপির কয়েক নেতা একপেশে সিদ্ধান্ত নিয়ে আমাদেরকে অন্যায়ভাবে অব্যাহতি দিয়েছেন। এ বিষয়ে দলের কেন্দ্রীয় কমিটির কাছে আপিলপত্র পাঠানোর কথা জানালেন সাবেক এই এমপি।

জেলা বিএনপির যুগ্ম আহবায়ক এডভোকেট হাছিবুর রহমান বলেন, বিভিন্ন সময়ে দলীয় শৃঙ্খলা ভঙ্গ, সিনিয়র নেতাদের বিরুদ্ধে কুৎসা রটনাসহ একাধিক অভিযোগে তাদের দল থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।