প্রিন্ট করুন প্রিন্ট করুন

লক্ষ্মীপুর পৌরসভায় ১১৫ কোটি টাকার বাজেট

প্রতিনিধি, লক্ষ্মীপুর: লক্ষ্মীপুর পৌরসভার ১১৫ কোটি ৮ লাখ ৮৩ হাজার ৯২৬ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। গতকাল বুধবার লক্ষ্মীপুর পৌর মেয়র মোজাম্মেল হায়দার মাসুম ভূঁইয়া এ বাজেট ঘোষণা করেন। এটি লক্ষ্মীপুর পৌরসভার ৪৫তম বাজেট।

জানা যায়, ২০২২-২৩ অর্থবছরে লক্ষ্মীপুর পৌরসভায় ১১৫ কোটি ৮ লাখ ৮৩ লাখ ৯২৬ টাকার মধ্যে ৪৩ কোটি ৯৮ লাখ ৫০ হাজার টাকা রাজস্ব খাতে ও উন্নয়ন খাতে ৭০ কোটি ২৫ লাখ টাকা আয় ধরা হয়েছে। এছাড়া প্রারম্ভিক স্থিতি ৮৫ লাখ ৩৩ হাজার ৯২৬ টাকা ধরা হয়েছে। বাজেটে ব্যয় ধরা হয়েছে ১১৪ কোটি ৭২ লাখ ৩২ হাজার ৩০০ টাকা। উদ্ধৃত্ত বাজেট ধরা হয়েছে ৩৬ লাখ ৫১ হাজার ৬২৬ টাকা।

পৌরসভার মেয়র মোজাম্মেল হায়দার মাসুম ভূঁইয়া বাজেট সভায় বলেন, নিজস্ব জমি না থাকায় পৌর ভবন নির্মাণের উদ্যোগ নেয়া যাচ্ছে না। একই সমস্যায় ওয়াটার ট্রিটমেন্ট প্ল্যান্ট স্থাপন ও পরিচ্ছন্নতা কর্মীদের জন্য আবাসন প্রকল্পও বাস্তবায়ন করা যাচ্ছে না। এজন্য পৌরসভার প্রায় ৫ একর ভূমির প্রয়োজন বলেও দাবি করেন তিনি।

এতে প্রধান অতিথি ছিলেন, লক্ষ্মীপুর-২ (রায়পুর ও সদরের একাংশ) আসনের সংসদ সদস্য নুর উদ্দিন চৌধুরী নয়ন। বিশেষ অতিথি ছিলেন, সাবেক এমপি মোহাম্মদ উল্যা, জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ নূর-এ-আলম, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) পলাশ কান্তি নাথ, রামগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মনির হোসেন চৌধুরী, জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি এম আলাউদ্দিন ও লক্ষ্মীপুর প্রেস ক্লাবের সভাপতি হোসাইন আহম্মদ হেলাল।