Print Date & Time : 20 October 2020 Tuesday 6:35 pm

লঞ্চ ভাড়া বাড়ছে না

প্রকাশ: May 29, 2020 সময়- 06:38 pm

নিজস্ব প্রতিবেদক: আগের ভাড়াতেই লঞ্চ চলবে। সরকারি সিদ্ধান্ত মোতাবেক রোববার (৩১ মে) সকল নৌযান চলবে। একই সঙ্গে স্বাস্থ্যবিধি মেনে ও শারীরিক দূরত্ব নিশ্চিত করেই লঞ্চ চলাচল করার নির্দেশনা দেওয়া হয়েছে বিআইডব্লিউটিএ থেকে।

শুক্রবার (২৯ মে) বিআইডব্লিউটিএ ভবনে লঞ্চ মালিক সমিতি ও নৌযান শ্রমিকদের সঙ্গে বৈঠক শেষে একথা বলেন বিআইডব্লিউটিএর চেয়ারম্যান কমোডর গোলাম সাদেক।

সরকারের সিদ্বান্ত মোতাবেক আগামী ৩১ মে থেকে স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে অভ্যন্তরীণ নৌপথে যাত্রীবাহী লঞ্চ ও নৌযান পরিচালনার বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে এ সভা অনুষ্ঠিত হয়। বৈঠকে বাংলাদেশ লঞ্চ মালিক সমিতির সভাপতি মাহবুব উদ্দিন আহমেদসহ নৌপরিবহন মন্ত্রণালয়, বিআইডিব্লউটিএর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

গোলাম সাদেক বলেন, ভাড়া বাড়ানোর বিষয়ে আমাদের মধ্যে কোনো সিদ্ধান্ত হয়নি। শুক্রবারের বৈঠকে মূলত কীভাবে স্বাস্থ্যবিধি মেনে লঞ্চ চলাচল শুরু করা যায় তা নিয়ে আলোচনা হয়েছে। তবে শারীরিক দূরত্বে কারণে যদি যাত্রী কম হয়, সেক্ষেত্রে ভাড়া বাড়ানো নিয়ে লঞ্চ মালিকদের সঙ্গে আলোচনা হবে। তবে জনসাধারণের উপরে যেন চাপ না পড়ে, সে বিষয়েও লক্ষ্য রাখতে হবে।