লভ্যাংশ ঘোষণার সঙ্গে বিনিয়োগের সিদ্ধান্ত জানিয়েছে ফরচুন শুজ

নিজস্ব প্রতিবেদক : পুঁজিবাজারে তালিকাভুক্ত চামড়াশিল্প খাতের কোম্পানি ফরচুন শুজ লিমিটেডের পরিচালনা পর্ষদ বিনিয়োগকারীদের জন্য লভ্যাংশ ঘোষণা দেয়ার পাশাপাশি ফরচুন গ্যালারি লি. নামের প্রতিষ্ঠানে বিনিয়োগের কথা জানিয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রাপ্ত তথ্যমতে, কোম্পানিটির পরিচালনা পর্ষদ ৩০ জুন, ২০২১ সমাপ্ত হিসাববছরের আর্থিক প্রতিবেদন বিশ্লেষণ করে বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ নগদ ও পাঁচ শতাংশ বোনাস লভ্যাংশ দেয়ার ঘোষণা দিয়েছে। একইসঙ্গে কোম্পানিটি বিনিয়োগকারীদের অনুমোদনসাপেক্ষে ফরচুন গ্যালারি লিমিটেডের ৪৯ শতাংশ শেয়ার ধারণের জন্য বিনিয়োগ করবে বলে জানিয়েছে। উল্লেখ্য, ফরচুন গ্যালারির অনুমোদিত মূলধন ১০০ কোটি টাকা আর পরিশোধিত মূলধন পাঁচ কোটি টাকা। অর্থাৎ, ফরচুন গ্যালারির ৪৯ শতাংশ শেয়ার ধারণের জন্য ফরচুন শুজের দুই কোটি ৪৫ লাখ টাকা বিনিয়োগ করতে হবে। ফরচুন গ্যালারি মূলত জুতা ও লাইফ স্টাইল পণ্যের খুচরা দোকানের ব্যবসা পরিচালনা করবে।

এদিকে ২০২১ সালের ৩০ জুন সমাপ্ত হিসাববছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে এক টাকা ৫৯ পয়সা। ৩০ জুন, ২০২১ তারিখে শেয়ারপ্রতি নেট সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৪ টাকা ২৪ পয়সা। এছাড়া এই হিসাববছরে কোম্পানিটির শেয়ারপ্রতি নগদ অর্থপ্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে এক টাকা ১৬ পয়সা। ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য আগামী ৯ ডিসেম্বর বেলা সাড়ে ১১টায় ডিজিটাল প্ল্যাটফর্মের মাধ্যমে বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৪ নভেম্বর।

প্রিন্ট করুন প্রিন্ট করুন   ❑ পড়েছেন  ৯০  জন  

সর্বশেষ..