প্রিন্ট করুন প্রিন্ট করুন

লভ্যাংশ ঘোষণা করেছে দুই কোম্পানি

নিজস্ব প্রতিবেদক: পুঁজিবাজারে তালিকাভুক্ত সিঙ্গার বাংলাদেশ লিমিটেড এবং মুন্নু ফেব্রিকস লিমিটেডের পরিচালনা পর্ষদ বিনিয়োগকারীদের জন্য নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

সিঙ্গার বাংলাদেশ লিমিটেড: কোম্পানিটির পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর ২০২১ সমাপ্ত হিসাববছরের আর্থিক প্রতিবেদন বিশ্লেষণ করে বিনিয়োগকারীদের জন্য ৬০ শতাংশ নগদ লভ্যাংশ দেয়ার ঘোষণা দিয়েছে। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে পাঁচ টাকা ২০ পয়সা। ৩১ ডিসেম্বর, ২০২১ তারিখে শেয়ারপ্রতি নেট সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৩৪ টাকা ছয় পয়সা। এছাড়া এই হিসাববছরে কোম্পানিটির শেয়ারপ্রতি নগদ অর্থপ্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ২১ টাকা ৩৭ পয়সা লোকসান। ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য আগামী ১৩ এপ্রিল বেলা ১১টায় ডিজিটাল প্ল্যাটফর্মের মাধ্যমে বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৬  ফেব্রুয়ারি।

মুন্নু ফেব্রিকস লিমিটেড: ৩১ ডিসেম্বর ২০২১ সমাপ্ত ছয় মাসের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শুধু সাধারণ বিনিয়োগকারীদের জন্য কোম্পানিটি অন্তর্বর্তীকালীন এক শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। এ জন্য আগামী ১৭ ফেব্রুয়ারি কোম্পানির রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে।

চলতি হিসাববছরের দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর, ২০২১) শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে চার পয়সা, যা আগের বছরের একই সময় ছিল এক পয়সা। আর প্রথম দুই প্রান্তিকে (জুলাই-ডিসেম্বর, ২০২১) শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে পাঁচ পয়সা, যা আগের বছরের একই সময় ছিল দুই পয়সা। ৩১ ডিসেম্বর ২০২১ তারিখে শেয়ারপ্রতি নেট সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ২৫ টাকা ৩৬ পয়সা। এছাড়া প্রথম দুই প্রান্তিকে শেয়ারপ্রতি নগদ অর্থপ্রবাহ হয়েছে ৬৪ পয়সা লোকসান।