কোম্পানি সংবাদ পুঁজিবাজার

লভ্যাংশ দেবে না ইউনিয়ন ক্যাপিটাল ও পদ্মা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স

নিজস্ব প্রতিবেদক: ২০১৯ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাববছরের জন্য বিনিয়োগকারীদের কোনো লভ্যাংশ না দেওয়ার ঘোষণা করেছে ইউনিয়ন ক্যাপিটাল লিমিটেড এবং পদ্মা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

ইউনিয়ন ক্যাপিটাল লিমিটেড: ৩১ ডিসেম্বর ২০১৯ সমাপ্ত হিসাববছরে কোম্পানিটি কোনো লভ্যাংশ না দেওয়ার ঘোষণা করেছে। আলোচিত সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ছয় টাকা ১৩ পয়সা (লোকসান) এবং ৩১ ডিসেম্বর তারিখে শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে সাত টাকা ২১ পয়সা। আগের বছর একই সময় ছিল যথাক্রমে ৫৪ পয়সা ও ১৩ টাকা ৩৪ পয়সা। আর এই হিসাববছরে শেয়ারপ্রতি নগদ অর্থপ্রবাহ হয়েছে চার টাকা ৯৩ পয়সা (লোকসান), আগের বছর যা ছিল এক টাকা ২৫ পয়সা। ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য আগামী ১৭ সেপ্টেম্বর বেলা ১১টায় অনলাইনে বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৪ আগস্ট। এদিকে আলোচিত হিসাববছরের জন্য কোনো লভ্যাংশ না দেওয়ায় কোম্পানিটির শেয়ার গতকাল থেকে ‘জেড’ ক্যাটেগরিতে লেনদেন শুরু হয়েছে। এর আগে ‘বি’ ক্যাটেগরির অধীনে ছিল।

পদ্মা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড: ৩১ ডিসেম্বর ২০১৯ সমাপ্ত হিসাববছরে কোম্পানিটি কোনো লভ্যাংশ না দেওয়ার ঘোষণা করেছে। ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য আগামী ২৬ সেপ্টেম্বর বেলা ১১টায় অনলাইনে বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৪ আগস্ট।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..