কোম্পানি সংবাদ পুঁজিবাজার

লভ্যাংশ পাঠিয়েছে এপেক্স ফুটওয়্যার

নিজস্ব প্রতিবেদক: গত ৩০ জুন ২০১৯ সমাপ্ত হিসাববছরের জন্য ঘোষিত নগদ লভ্যাংশ বাংলাদেশ ইলেকট্রনিক ফান্ড ট্রান্সফার নেটওয়ার্কের (বিইএফটিএন) বিনিয়োগকারীদের ব্যাংক অ্যাকাউন্টসে পাঠিয়েছে এপেক্স ফুটওয়্যার লিমিটেড। আর ফোলিও শেয়ারহোল্ডার এবং যাদের ব্যাংক হিসাবে পাঠানো সম্ভব হয়নি, তাদের কুরিয়ার সার্ভিসের মাধ্যমে ক্যাশ ডিভিডেন্ড ওয়ারেন্ট পঠানো হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রাপ্ত তথ্যমতে, ৩০ জুন ২০১৯ সমাপ্ত হিসাববছরে ৫৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় হয়েছে ১০ টাকা ৯১ পয়সা এবং ৩০ জুন ২০১৯ তারিখে শেয়ারপ্রতি সম্পদমূল্য দাঁড়িয়েছে ২৪৯ টাকা ৮৩ পয়সা। আর ওই সময়ে শেয়ারপ্রতি নগদ অর্থপ্রবাহ হয়েছে ৮৬ টাকা ২৯ পয়সা।

এদিকে গতকাল কোম্পানিটির শেয়ারদর শূন্য দশমিক ৬৪ শতাংশ বা এক টাকা ৪০ পয়সা বেড়ে প্রতিটি সর্বশেষ ২২০ টাকায় হাতবদল হয়, যার সমাপনী দরও ছিল ২২০ টাকা। দিনজুড়ে তিন হাজার ৪৬৮টি শেয়ার মোট ২৮ বার হাতবদল হয়, যার বাজারদর সাত লাখ ৬৩ হাজার টাকা। দিনভর শেয়ারদর সর্বনি¤œ ২২০ টাকা থেকে সর্বোচ্চ ২২৫ টাকায় হাতবদল হয়। এক বছরে শেয়ারদর ২১৮ টাকা থেকে ৩২০ টাকার মধ্যে ওঠানামা করে। ‘এ’ ক্যাটেগরির কোম্পানিটি ১৯৯৩ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। ৫০ কোটি টাকা অনুমোদিত মূলধনের বিপরীতে পরিশোধিত মূলধন ১১ কোটি ৩০ লাখ টাকা।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..