কোম্পানি সংবাদ পুঁজিবাজার

লভ্যাংশ পাঠিয়েছে পাঁচ কোম্পানি

নিজস্ব প্রতিবেদক: গত ৩০ জুন ২০১৯ সমাপ্ত হিসাববছরের জন্য ঘোষিত লভ্যাংশ পাঠিয়েছে মতিন স্পিনিং মিলস লিমিটেড, ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশ, স্টাইলক্রাফট লিমিটেড, বঙ্গজ লিমিটেড ও জিপিএইচ ইস্পাত লিমিটেড। ঘোষিত বোনাস লভ্যাংশ বেনিফিশিয়ারি ওনারস (বিও) হিসাবে আর ক্যাশ ডিভিডেন্ড বাংলাদেশ ইলেকট্রনিক ফান্ড ট্রান্সফার নেটওয়ার্কের (বিইএফটিএন) মাধ্যমে বিনিয়োগকারীদের নিজ নিজ ব্যাংক হিসাবে পাঠিয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

মতিন স্পিনিং মিলস লিমিটেড: ঘোষিত নগদ লভ্যাংশ বিনিয়োগকারীদের ব্যাংক হিসাবে পাঠিয়েছে। ৩০ জুন ২০১৯ সমাপ্ত হিসাববছরের জন্য ১৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে কোম্পানির পরিচালনা পর্ষদ। আলোচিত সময়ে শেয়ারপ্রতি আয় হয়েছে ৯৭ পয়সা, আর শেয়ারপ্রতি সম্পদমূল্য দাঁড়িয়েছে ৪২ টাকা ৯০ পয়সা।

ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশ: ঘোষিত বোনাস লভাংশ বিও অ্যাকাউন্টসে পাঠিয়েছে। ২০১৯ সালের ৩০ জুন সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে কোম্পানিটি ১০ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৮৬ পয়সা এবং শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৪৪ টাকা ৫৭ পয়সা।

স্টাইলক্রাফট লিমিটেড: ঘোষিত বোনাস লভাংশ বিনিয়োগকারীদের বিও অ্যাকাউন্টসে গতকাল ১৪ জানুয়ারি পাঠিয়েছে। কোম্পানিটি ৩০ জুন ২০১৯ সমাপ্ত  হিসাববছরের জন্য ১৫০ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। ৩০ জুন ২০১৯ সমাপ্ত হিসাববছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে সাত টাকা ৭৪ পয়সা এবং শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৬৬ টাকা সাত পয়সা। আর শেয়ারপ্রতি নগদ অর্থপ্রবাহ হয়েছে তিন টাকা ৪৮ পয়সা।

বঙ্গজ লিমিটেড: ঘোষিত বোনাস লভ্যাংশ গতকাল ১৪ জানুয়ারি বিনিয়োগকারীদের বিও অ্যাকাউন্টসে পাঠিয়েছে। ২০১৯ সালের ৩০ জুন সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে কোম্পানিটি পাঁচ শতাংশ নগদ ও পাঁচ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে দুই টাকা ১৭ পয়সা এবং শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ২২ টাকা ২২ পয়সা। আর শেয়ারপ্রতি নগদ অর্থপ্রবাহ হয়েছে ৫৯ পয়সা (লোকসান)।

জিপিএইচ ইস্পাত লিমিটেড: ঘোষিত বোনাস লভ্যাংশ গতকাল ১৪ জানুয়ারি বিনিয়োগকারীদের বিও অ্যাকাউন্টসে পাঠিয়েছে।  ২০১৯ সালের ৩০ জুন সমাপ্ত হিসাববছরে বিনিয়োগকারীদের জন্য পাঁচ শতাংশ নগদ ও পাঁচ শতাংশ বোনাস লভ্যাংশ দিয়েছে। আলোচিত সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) করেছে দুই টাকা ২৪ পয়সা এবং শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) হয়েছে ১৭ টাকা ৫৯ পয়সা। আর এ সময়ে করপরবর্তী মুনাফা করেছে ৮০ কোটি ৬২ লাখ টাকা।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..