কোম্পানি সংবাদ পুঁজিবাজার

লভ্যাংশ পাঠিয়েছে ফু-ওয়াং সিরামিক

নিজস্ব প্রতিবেদক: ৩০ জুন ২০১৯ সমাপ্ত হিসাববছরের জন্য ঘোষিত নগদ লভ্যাংশ বিনিয়োগকারীদের ব্যাংক হিসাবে পাঠিয়েছে সিরামিক খাতের কোম্পানি ফু-ওয়াং সিরামিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

২০১৯ সালের ৩০ জুন সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এক শতাংশ নগদ দেওয়ার ঘোষণা দেয় কোম্পানিটি। আলোচিত সময়ে ইপিএস হয়েছে ৫৯ পয়সা এবং শেয়ারপ্রতি এনএভি দাঁড়িয়েছে ১১ টাকা ১৫ পয়সা।

এর আগের বছর, অর্থাৎ ২০১৮ সালের ৩০ জুন পর্যন্ত সমাপ্ত হিসাববছরে নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের ১০ শতাংশ বোনাস লভ্যাংশ দিয়েছে। আলোচিত সময়ে ইপিএস হয়েছে ৬৮ পয়সা এবং এনএভি দাঁড়িয়েছে ১১ টাকা ৬১ পয়সা। যা তার আগের বছর একই সময় ছিল যথাক্রমে ৬৪ পয়সা ও ১২ টাকা তিন পয়সা। আলোচিত সময়ে কর-পরবর্তী মুনাফা করেছে আট কোটি ৪০ লাখ ৮০ হাজার টাকা। ৫০০ কোটি টাকা অনুমোদিত মূলধনের বিপরীতে পরিশোধিত মূলধন ১৩৬ কোটি ২৬ লাখ ৯০ হাজার টাকা। কোম্পানিটির মোট ১৩ কোটি ৬২ লাখ ৬৯ হাজার ৯৩ শেয়ার রয়েছে। ডিএসইর সর্বশেষ তথ্যমতে, কোম্পানির মোট শেয়ারের মধ্যে উদ্যোক্তা ও পরিচালকদের কাছে রয়েছে পাঁচ দশমিক ৩৩ শতাংশ শেয়ার, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীর কাছে ৩৩ দশমিক ৫৬ শতাংশ, বিদেশি বিনিয়োগকারীর কাছে শূন্য দশমিক ৪০ শতাংশ ও সাধারণ বিনিয়োগকারীর কাছে রয়েছে ৬০ দশমিক ৭১ শতাংশ শেয়ার।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..