কোম্পানি সংবাদ পুঁজিবাজার

লভ্যাংশ পাঠিয়েছে মবিল যমুনা বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক: সর্বশেষ হিসাববছর ৩০ জুন ২০১৯-এর জন্য ঘোষিত নগদ লভ্যাংশ বাংলাদেশ ইলেকট্রনিক ফান্ড ট্রান্সফার নেটওয়ার্কের (বিইএফটিএন) মাধ্যমে বিনিয়োগকারীদের ব্যাংক অ্যাকাউন্টে পাঠিয়েছে মবিল যমুনা বাংলাদেশ লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রাপ্ত তথ্যমতে, ৩০ জুন ২০১৯ সমাপ্ত হিসাববছরে কোম্পানি ৪৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করে। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় হয়েছে পাঁচ টাকা ৮৭ পয়সা এবং শেয়ারপ্রতি সম্পদমূল্য দাঁড়িয়েছে ৩৫ টাকা ৬৪ পয়সা। আর ওই সময় মুনাফা হয়েছে ২১০ টাকা ৭৬ পয়সা।

এদিকে গতকাল কোম্পানিটির শেয়ারদর দুই দশমিক ৫৩ শতাংশ বা এক টাকা ৬০ পয়সা বেড়ে প্রতিটি সর্বশেষ ৯৪ টাকা ৯০ পয়সায় হাতবদল হয়, যার সমাপনী দরও ছিল ৬৪ টাকা ৯০ পয়সা। দিনজুড়ে এক লাখ ২০ হাজার ১৬৮ শেয়ার মোট ২৭০ বার হাতবদল হয়, যার বাজারদর ৭৬ লাখ ৯৭ হাজার টাকা। দিনভর শেয়ারদর সর্বনি¤œ ৬৩ টাকা ৫০ পয়সা থেকে সর্বোচ্চ ৬৫ টাকায় হাতবদল হয়। এক বছরে শেয়ারদর ১০৬ টাকা থেকে ৬২ টাকা ৯০ পয়সায় মধ্যে ওঠানামা করে।

এর আগে ২০১৮ সালের ৩০ জুন সমাপ্ত হিসাববছরে কোম্পানিটি ৪৫ শতাংশ নগদ ও পাঁচ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ হিসেবে ঘোষণা করে। ওই সময় শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে সাত টাকা এবং শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) ৩৭ টাকা ৪৯ পয়সা। ‘এ’ ক্যাটেগরির কোম্পানিটি ২০১১ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..