প্রিন্ট করুন প্রিন্ট করুন

লভ্যাংশ পাঠিয়েছে জিপিএইচ ইস্পাত ও সায়হাম টেক্সটাইল

নিজস্ব প্রতিবেদক: বিনিয়োগকারীদের বেনিফিশিয়ারি ওনার্স (বিও) হিসাবে বোনাস লভ্যাংশ পাঠিয়েছে প্রকৌশল খাতের কোম্পানি জিপিএইচ ইস্পাত লিমিটেড এবং বস্ত্র খাতের কোম্পানি সায়হাম টেক্সটাইল লিমিটেড ।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে জানা গেছে, ২০১৬ সালের ৩০ জুন  সমাপ্ত অর্থবছরের জন্য ঘোষিত ১২ শতাংশ নগদ লভ্যাংশ বিনিয়োগকারী ব্যাংক আকাউন্টে পাঠিয়েছে জিপিএইচ ইস্পাত।

প্রকৌশল খাতের ‘এ’ ক্যাটাগরির কোম্পানি জিপিএইচ ২০১২ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। কোম্পানিটি ২০১৬ সালের ৩০ জুন  সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের ১২ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। এ সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে দুই টাকা ৬৫ পয়সা এবং শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) ১৫ টাকা ৪৫ পয়সায় দাঁড়িয়েছে। কোম্পানিটির মোট প্রায় ৩১  কোটি ১৮ লাখ শেয়ারের৫৬ দশমিক তিন শতাংশ উদ্যোক্তা ও পরিচালকদের হাতে, ১০ দশমিক ৬৯ শতাংশ প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের হাতে এবং ৩৩ দশমিক ২৮ শতাংশ শেয়ার সাধারণ বিনিয়োগকারীদের হাতে রয়েছে।

সমাপ্ত হিসাব বছরের জন্য ঘোষিত বোনাস লভ্যাংশ বিনিয়োগকারীদের বেনিফিসিয়ারী ওনার্স (বিও) হিসাবে পাঠিয়েছে পুঁজিবাজারে তালিকাভু্ক্ত বস্ত্র খাতের কোম্পানি সায়হাম টেক্সটাইল লিমিটেড |

সমাপ্ত হিসাব বছরে সায়হাম টেক্সটাইল পাঁচ শতাংশ নগদ ও পাঁচ শতাংশ বোনাসসহ মোট ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করে। আলোচিত বছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে দশমিক ৮৯ টাকা, শেয়ার এবং আর শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) হয়েছে ২৭.৬৭ টাকা ।