দিনের খবর

লাকসামে রাজস্ব ফাঁকি দেয়া ৫ বস্তা গুল আটক

নিজস্ব প্রতিবেদক: রাজস্ব ফাঁকি দেওয়া ৫ বস্তা গুলসহ একটি কার্ভাড ভ্যান আটক করা হয়েছে। সোমবার রাতে কুমিল্লা কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের ‘কাস্টমস ও ভ্যাট নিবারক টীম’ কার্ভাড ভ্যান আটক করে। কুমিল্লা ভ্যাট কমিশনার মোহাম্মদ বেলাল হোসাইন চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন।

কমিশনার জানান, দিবা-রাত্রি কুমিল্লা কাস্টমস ও ভ্যাট নিবারক টীমের প্রহরা চলমান রয়েছে। গোপন সংবাদের ভিত্তিতে রাক সাড়ে ১১টায় লাকসাম রোড ছয়বাড়ি, উত্তর রামপুর থেকে একটি কার্ভাড ভ্যান আটক করা হয়েছে। এটি লাকসাম-মাইজদী ট্রান্সপোর্ট এজেন্সীর কাভার্ড ভ্যান (নাম্বার ১১-৯১৫৩)। এতে ৫ বস্তা তামাকজাত পণ্য গুল আটক করা হয়েছে। যাতে ১৪ হাজার ৪০০ কৌটা, যার ওজন ১৪৪ কেজি।

এ গুলের মূসক আরোপযোগ্য মূল্য দুই লাখ ১৬ হাজার টাকা। যাতে ফাঁকিকৃত মূসক ও সম্পূরক শুল্ক এক লাখ ৪০ হাজার ৪০০ টাকা। গাড়ির চালক এসব গুলের মূসক চালান (মূসক-৬.৩) দেখাতে পারেনি। কার্ভাড ভ্যানসহ এসব গুল জব্দ করা হয়েছে।

আরো পড়ুন-কুমিল্লায় পাচারকালে ১২ টন ননীবিহীন গুঁড়ো দুধ জব্দ

আরো পড়ুন-উড়বে ‘আখাউড়া’

আরো পড়ুন-কুমিল্লায় ছয় লাখ নকল ব্যান্ডরোলযুক্ত বিড়ি-সিগারেট আটক

আরো পড়ুন-চাঁদপুর থেকে ছয় লাখ নকল ব্যান্ডরোলযুক্ত বিড়ি-সিগারেট আটক

আরো পড়ুন-ফেনীতে সাড়ে তিন লাখ অবৈধ সিগারেট-বিড়ি আটক

আরো পড়ুন-কুমিল্লা ভ্যাটের ‘কর্মযজ্ঞ’

গাড়ির চালক জানান, মালিকপক্ষ আমাকে চালানপত্র দেওয়া হয়নি। রাজস্ব ফাঁকি দিয়ে শুলের মতো তামাকজাত পণ্য পরিবহন, বাজারজাত অবৈধ। চালানপত্র ছাড়া আর কখনো পণ্য পরিবহন করবো না বলে অঙ্গীকার করেন তিনি।

বৃহত্তর কুমিল্লা নোয়াখালীতে ভ্যাট ফাঁকি, নকল ব্যন্ডরোল-বিড়ি-সিগারেট ও চোরাচালানের পণ্য দেখলে জানানোর অনুরোধ জানিয়ে কমিশনার বলেন, কর ফাঁকিবাজ, নকলবাজ ও চোরাচালানিরা দেশের শত্রু। এদের প্রতিরোধ করুন। দেশের অর্থনীতির ভীত শক্ত করে বিশ্বে আমাদের সম্মান বৃদ্ধি করুন।

রাজস্ব ফাঁকির বিরুদ্ধে কুমিল্লা ভ্যাট কমিশনারেট অপ্রতিরোধ্য হয়ে উঠেছে। চলছে অভিযান। ইতোমধ্যে কুমিল্লা, ফেনী, চাঁদপুর, লক্ষ্মীপুরসহ বেশ কয়েকটি স্থানে নকল ও ব্যবহৃত ব্যান্ডরোলযুক্ত বিড়ি, সিগারেটের কয়েকটি বড় চালান আটক করা হয়েছে। এছাড়া রাজস্ব ফাঁকি দেওয়া শুঁড়ো দুধ, ফার্নিচার আটক করা হয়েছে।

###

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..