প্রিন্ট করুন প্রিন্ট করুন

উত্তরের ১৬ জেলার ট্রাক ধর্মঘট প্রত্যাহার

বগুড়া প্রতিনিধি: পন্যবাহী মালামাল পরিবহনে উত্তরের ১৬ জেলায় অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। শুক্রবার বিকেলে রাজশাহী বিভাগীয় কমিশনারের কার্যালয়ে এক বৈঠকে এই সিদ্বান্ত নেয়া হয়। বৈঠকে প্রশাসনের বিভাগীয় কর্মকর্তা ও পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদের নেতারা উপস্থিত ছিলেন।

জানা গেছে, সাত দফা দাবিতে বৃহস্পতিবার ভোর থেকে উত্তরবঙ্গ ট্রাক, ট্যাংকলরী, কার্ভাডভ্যান ও পিকআপ মালিক শ্রমিক ঐক্য পরিষদ এই ধর্মঘটের ডাক দিয়েছিল। ধর্মঘটের কারণে বগুড়াসহ উত্তরাঞ্চল থেকে কোন পণ্যবাহী ট্রাক, ট্যাংকলরী, কার্ভাডভ্যান ও পিক-আপ চলাচল করেনি। সৃষ্ট পরিস্থিতির সমাধানে শুক্রবার বিকেলে রাজশাহীতে বৈঠক অনুষ্ঠিত হয়। এর আগে বগুড়ায় বৃহস্পতিবার জেলা প্রশাসক আশরাফ উদ্দিন ও পুলিশ সুপার আসাদুজ্জামান সমস্যা সমাধানে মালিক শ্রমিক নেতৃবৃন্দের সাথে বৈঠক করেন।

উত্তরবঙ্গ ট্রাক ট্যাংকলরী কাভার্ডভ্যান ও পিকআপ মালিক শ্রমিক ঐক্য পরিষদের আন্দোলন বাস্তবায়ন কমিটির আহবায়ক আব্দুল মান্নান আকন্দ জানান, বৈঠকে বিভাগীয় কমিশনার আব্দুল হান্নান, রাজশাহী রেঞ্জের ডিআইজি খুরশিদ আলম, বিআরটিএর কর্মকর্তাসহ ঐক্য পরিষদের আব্দুল মতিন সরকার, আব্দুল মান্নান মন্ডল, খলিলুর রহমান চৌধুরীসহ অন্যানরা উপস্থিত ছিলেন। বেলা ৩টা থেকে ৫টা পর্যন্ত সৌহার্দপূর্ন পরিবেশে বৈঠক অনুষ্ঠিত হয়। ঐক্যপরিষদের দাবি নিয়ে সভায় বিস্তারিত আলোচনা শেষে সড়ক মহাসড়কে হয়রানী, চাঁদাবাজী বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়াসহ অন্যান্য দাবী নিয়ে উচ্চ পর্যায়ে আলোচনার মাধ্যমে সমস্যা সমাধানের আশ্বাস প্রদান করেন প্রশাসনের কর্মকর্তাবৃন্দ। একারনে আন্দোলন বাস্তবায়ন কমিটি ধর্মঘট প্রত্যাহারের সিদ্বান্ত নিয়েছে।