Print Date & Time : 14 July 2020 Tuesday 3:49 am

লায়নের স্পিন বিষে নীল পাকিস্তান

প্রকাশ: ডিসেম্বর ৩, ২০১৯ সময়- ১২:৩১ এএম

ক্রীড়া ডেস্ক : পুরো সিরিজজুড়েই অস্ট্রেলিয়ান পেসে ধুঁকেছে পাকিস্তান। কিন্তু গতকাল অ্যাডিলেড টেস্টে সফরকারীরা নীল হয়েছে নাথান লায়নের স্পিন বিষে। অনুমিতভাবেই প্রথম টেস্টের মতো এ টেস্টেও ইনিংস ব্যবধানে হেরেছে পাকিস্তান। শুধু তা-ই নয়, দুই টেস্টের সিরিজে হোয়াইটওয়াশও হয়েছে আজহার আলীর দল।  দিবারাত্রির অ্যাডিলেড টেস্টে গতকাল পাকিস্তান হেরেছে ইনিংস ও ৪৮ রানে। নাথান লায়ন ৬৯ রানে নেন ৫ উইকেট।  ইনিংস হার এড়াতে গতকাল পাকিস্তানের প্রয়োজন ছিল ২৪৮ রান। সে লক্ষ্যে দিনের শুরুতে বেশ খেলছিলেন পাকিস্তানের দুই অপরাজিত ব্যাটসম্যান শান মাসুদ ও আসাদ শফিক। প্রথম ঘণ্টা নির্বিঘেœ পার করে দেন। কিন্তু ১০৩ রানের জুটিটা ভেঙেছে বিরতির খানিক পরেই। শান মাসুদকে (৬৮) ফিরিয়ে দেন লায়ন। পরে এ স্পিনার আসাদ শফিককে (৫৭) লেগ সিøপে ওয়ার্নারের ক্যাচ বানিয়ে ফেরান। লাঞ্চের পর ৪৭ রানে ষষ্ঠ উইকেট জুটি পাকিস্তানকে ২০০ পার করে দিয়েছিল। এরপর লায়ন একাই

পাকিস্তানকে ধসিয়ে দেন। দ্রুত সময়ের তুলে নেন ইফতিখার (২৭), ইয়াসির (১৩) ও শাহীন শাহ আফ্রিদিকে (১)। নতুন বল নেওয়ার দুই ওভারের মধ্যেই পাকিস্তান শেষ দুই উইকেট হারিয়ে ফেলে।

প্রথম ইনিংসের দুর্দান্ত ৩৩৫ রানে ম্যাচসেরা হয়েছেন ওয়ার্নার। এ বাঁহাতি ব্যাটসম্যানের হাতেই আবার উঠেছে সিরিজসেরার পুরস্কার।