স্পোর্টস

লা লিগার সর্বোচ্চ গোলদাতার তালিকার শীর্ষে মেসি

ক্রীড়া ডেস্ক: এলচের বিপক্ষে বুধবার বাংলাদেশ সময় রাতে জাদু দেখান লিওনেল মেসি। করেন জোড়া গোল। আর তাতেই সাবেক সতীর্থ লুইস সুয়ারেজকে পেছনে ফেলে তিনি উঠে গেলেন লা লিগার সর্বোচ্চ গোলদাতার তালিকার শীর্ষে।

লা লিগার সর্বকালের সেরাদের কাতারে নাম লেখানো মেসির গোল এখন ১৮টি। আর সুয়ারেজের গোল ১৬টি। লিগের সর্বশেষ সাত ম্যাচেই ১১ গোল করেছেন মেসি।

বুধবার মেসি নৈপুণ্যে ঘরের মাঠে টানা দুই ম্যাচে পয়েন্ট হারানোর পর অবশেষ জিতেছে বার্সেলোনা। মেসি ছাড়াও কাল গোল করেছেন জর্দি আলবা। গত সপ্তাহে ক্যাম্প ন্যুতে উয়েফা চ্যাম্পিয়নস লিগে পিএসজির কাছে ৪-১ গোলের হারের পর লিগের ম্যাচে কাদিজের সঙ্গে ১-১ গোলে ড্র করে রোনাল্ড কোমানের দল।

এলিচের বিপক্ষে ৪৮ মিনিটে প্রথম গোলটি করেন মেসি। মার্টিন ব্রাথওয়েটের সঙ্গে বল দেয়া-নেয়া করে বক্সের ভেতরে বল পেয়ে যান মেসি, তাঁর শটে হাত লাগিয়ে এলচে গোলরক্ষক শুধু একটু দিক পরিবর্তনই করতে পেরেছিলেন। ৬৮ মিনিটে দ্বিতীয় গোলটি পেয়ে যান মেসি। ফ্রেঙ্কি ডি ইয়ংয়ের দারুণ এক পাস থেকে বল পেয়ে গোলটি করেন মেসি। ৭৩ মিনিটে ব্রাথওয়েটের হেড থেকে বল পেয়ে বার্সাকে তৃতীয় গোলটি এনে দেন আলবা।

এ জয়ে ২৪ ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার তৃতীয় স্থানে উঠে এসেছে বার্সা। শীর্ষ দল অ্যাথলেটিকো অবশ্য এক ম্যাচ কম খেলেই পেয়েছে ৫৫ পয়েন্ট। ২৪ ম্যাচে ৫২ পয়েন্ট নিয়ে দুইয়ে রিয়াল মাদ্রিদ।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..