স্পোর্টস

লা লিগা শিরোপার সুবাস পাচ্ছে রিয়াল

ক্রীড়া ডেস্ক: দুই বছর আগে সবশেষবার লা লিগা চ্যাম্পিয়ন হয়েছিল রিয়াল মাদ্রিদ। মাঝের সময়ে সেই দলটিকেই এ লিগে বড় অসহায় মনে হয়েছিল। তবে চলতি মৌসুমে ফের নিজেদের ফিরে পেয়েছেন জিনেদিন জিদান শিষ্যরা, যার প্রতিফলন ঘটেছে মাঠের ফুটবলে। সে পথ ধরেই দলটি এবার সুবাস পাচ্ছে হারানো গৌরব ফিরে পাওয়ার। এজন্য অবশ্য তাদের দরকার আর মাত্র দুটি জয়। হাতে রয়েছে এখন তিনটি ম্যাচ।

শুক্রবার  লিগের ৩৫তম ম্যাচে ২-০ ব্যবধানে রিয়াল হারিয়েছে আলাভেসকে। এই জয়ে আবারও বার্সেলোনার চেয়ে ৪ পয়েন্টে এগিয়ে গেল জিনেদিন জিদানের শিষ্যরা। সব মিলিয়ে এখন পর্যন্ত ৩৫ ম্যাচ থেকে রিয়ালের সংগ্রহ ৮০ পয়েন্ট। সমান ম্যাচ থেকে বার্সেলোনার সংগ্রহ ৭৬ পয়েন্ট। উভয় দলের তিনটি করে ম্যাচ বাকি রয়েছে। তার মধ্যে রিয়াল মাদ্রিদ দুটিতে জিতলেই, অর্থাৎ আর ৬ পয়েন্ট সংগ্রহ করতে পারলেই শিরোপা জয় নিশ্চিত হয়ে যাবে। সেক্ষেত্রে বার্সেলোনা তাদের শেষ তিন ম্যাচের তিনটি জিতলেও ধরতে পারবে না রামোস-বেনজেমাদের। অবশ্য শেষ তিন ম্যাচের দুটিতে ড্র ও একটিতে জয় পেলেও শিরোপা রিয়ালের শোকেসে উঠবে। সেক্ষেত্রে রিয়াল ও বার্সার সমান ৮৫ পয়েন্ট হলেও মুখোমুখি লড়াইয়ে কাতালানদের চেয়ে এগিয়ে থাকবে লস ব্লাঙ্কোসরা।

ঘরের মাঠে শুক্রবার আলাভেসের বিপক্ষে জিদান রক্ষণভাগে পাননি অধিনায়ক সার্জিও রামোস, দানি কারবাহাল ও মার্সেলোকে। নিষেধাজ্ঞার কারণে এদিন খেলতে পারেননি রামোস ও কারবাহাল। অন্যদিকে ইনজুরির কারণে খেলতে পারেননি ব্রাজিলিয়ান মার্সেলো। তাতে অবশ্য জয় পেতে খুব একটা বেগ পেতে হয়নি রিয়ালকে। ম্যাচের ১১ মিনিটে পেনাল্টি থেকে গোল করে রিয়ালকে এগিয়ে নেন করিম বেনজেমা। আর বিরতির পর ৫০ মিনিটে মার্কো আসেনসিও গোল করে ২-০ ব্যবধানের জয় নিশ্চিত করেন। আর তাতেই দলটি এবারের লা লিগা চ্যাম্পিয়ন হওয়ার পথে অনেকটাই এগিয়ে গেছে। কোনো অঘটন না ঘটলে এ লিগের শিরোপা ঘরে তুলবেন জিনেদিন জিদান শিষ্যরা, তা বলা যায়।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..