প্রচ্ছদ স্পোর্টস

লিজেন্ডসদের হয়ে মাঠে নামছেন তাসকিন

ক্রীড়া প্রতিবেদক : ইনজুরি কাটিয়ে আবারও মাঠে ফিরছেন তাসকিন আহমেদ। আজ  ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগে লিজেন্ডস অব রূপগঞ্জের হয়ে বল হাতে ঝড় তোলার অপেক্ষায় এ পেস বোলার।  মিরপুরের শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে প্রতিপক্ষ উত্তরা স্পোর্টিং ক্লাব। দুই মাসেরও বেশি সময় পর প্রতিযোগিতামূলক ম্যাচে দেখা যাবে তাকে।

বিপিএলের ম্যাচে চোট পেয়ে মাঠের বাইরে ছিলেন জাতীয় দলের এ তারকা ক্রিকেটার। ১ ফেব্রুয়ারি বিপিএলে নিজের শেষ ম্যাচে ফিল্ডিং করতে গিয়ে পায়ে চোট পেয়েছিলেন তাসকিন। গোড়ালিতে চিড় ধরায় মাঠে নামা হয়নি। এরপর  মার্চের শেষ সপ্তাহে প্রথমবারের মতো রানিং সেশনে অংশ নেন।  ৪ এপ্রিল মিরপুরে নেটে প্রথমবারের মতো বোলিং করেন তিনি।

৬৮ দিন পর ফের ম্যাচ খেলতে নেমে উচ্ছ্বসিত তাসকিন। গণমাধ্যমে বলেন, ‘বুধবার খেলতে পারব জেনেই আনন্দ লাগছে। এটাই ছিল স্বপ্ন আমার। আড়াই মাস পর খেলতে নামব। ফিটনেস নিয়ে আমি আত্মবিশ্বাসী। আল্লাহর কাছে শুকরিয়া আমি খেলার অনুমতি পেয়েছি। আমি যেন সুস্থ থাকতে পারি সেজন্য সবার দোয়া চাইছি।’

ঢাকা প্রিমিয়ার লিগে খেলতে সুযোগ করে দেওয়ায় লিজেন্ডস অব রূপগঞ্জের প্রতিও কৃতজ্ঞতা জানান তাসকিন। পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা দলটির হয়ে লড়াইয়ের আগে জানান,  ‘রূপগঞ্জ ভালো ফর্মে আছে। আমি রূপগঞ্জকে নিশ্চিত করার আগে আরও কয়েকটা দলকে ফোন দিয়েছিলাম। সবাই সুপার লিগ থেকে খেলাতে চাইছিল। আমি খুশি যে রূপগঞ্জ আমাকে এ সমর্থনটা দিয়েছে। বুধবার খেলাতে রাজি হয়েছে। অনেক দল চিন্তিত ছিল যে, আমি ইনজুরি থেকে এসেছি, এখনই খেলাবে কি না, কয়েকটা দিন দলের সঙ্গে থাকার পর প্র্যাকটিসের পর খেলাবে। রূপগঞ্জকে এ জন্য ধন্যবাদ যে ওরা খেলাতে রাজি হয়েছে।’

লিজেন্ডসদের হয়ে খেলার জন্য প্রস্তুত তাসকিন বলেন, ‘এ ম্যাচের জন্য আমি পুরো প্রস্তুত। ফুল রানআপে তিনটি সেশন শেষ করেছি। কোনো সমস্যা হয়নি। আড়াই মাস করে খেলতে নামব, তবে ফিটনেস নিয়ে আমি আত্মবিশ্বাসী। ভালো অবস্থায় আছি আমি।’

আগামী ১৮ এপ্রিলের মধ্যে নির্বাচকরা বিশ্বকাপের দল ঘোষণা করবেন।  সে দলে জায়গা পেতে এখনই বল হাতে ঝড় তুলতে হবে। লিজেন্ডসরা সুযোগ করে দিয়েছে তাসকিনকে। এবার বল হাতে চমক দেখানোর পালা!

ক্রিকেট লিগে শীর্ষে অবস্থান করছে লিজেন্ডস অব রূপগঞ্জ। ১০ ম্যাচে ৯টি জয় ও এক হারে তাদের পয়েন্ট ১৮। আবাহনী লিমিটেড ১০ ম্যাচে ৮ জয় আর দুই হার নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে আছে। আজ ঢাকায় উত্তরা স্পোর্টিং ক্লাবের বিপক্ষে খেলবে রূপগঞ্জ। অন্যদিকে সাভারে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বিপক্ষে খেলবে আবাহনী।

১০ ম্যাচে সমান ৭টি জয় ও ৩টি হার নিয়ে নেট রান রেটে এগিয়ে থেকে পয়েন্ট টেবিলের তিনে প্রাইম ব্যাংক আর চার নম্বরে দোলেশ্বর। আবার সমান ১০ পয়েন্ট নিয়ে টেবিলের পাঁচে মোহামেডান, ছয় নম্বরে গাজী গ্রুপ আর সাত নম্বরে রয়েছে শেখ জামাল। আটে থাকা শাইনপুকুরের সুযোগ রয়েছে সুপার লিগে উঠার।

সুপার লিগ নিশ্চিত হওয়া ছয় দল লড়বে শিরোপার জন্য। ৯ নম্বরে রয়েছে খেলাঘর সমাজ কল্যাণ সমিতি। দশে বিকেএসপি, ১১ নম্বরে ব্রাদার্স এবং ১২ নম্বরে থাকা উত্তরা স্পোর্টিং খেলবে রেলিগেশন বাঁচাতে। তলানির তিন দল থেকে প্রথম বিভাগে নেমে যাবে দুই দল। পয়েন্টে এগিয়ে থাকা দলটি আবারও প্রিমিয়ার লিগ খেলার সুযোগ থাকবে।

সর্বশেষ..