স্পোর্টস

লিভারপুলকে মাটিতে নামাল অ্যাথলেটিকো

ক্রীড়া ডেস্ক : যে কোনো প্রতিযোগিতামূলক টুর্নামেন্টে বলতে গেলে অপ্রতিরোধ্য হয়ে উঠেছিল লিভারপুল। তাই গত পরশু চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর প্রথম লেগের ম্যাচেও দলটির সমর্থকরা জয়ই আশা করেছিল মোহাম্মদ সালাহদের কাছ থেকে। কিন্তু না। তেমনটি হয়নি। উল্টো ইউরোপ সেরাদের এবার মাটিতে নামিয়েছে অ্যাথলেটিকো মাদ্রিদ।

চলতি মৌসুমে ফর্মের তুঙ্গে থাকা লিভারপুলকে গত পরশু ১-০ গোলে জিতে অ্যাথলেটিকো। দলটির হয়ে জয়সূচক গোলটি করেন সাউল নিগেস।

মেত্রোপলিতানোয় গত পরশু ম্যাচেই শুরুতেই এগিয়ে যায় অ্যাথলেটিকো। সে সময় লিভারপুল গোলরক্ষক অ্যালিসনকে বোকা বানিয়ে জটলা থেকে বল জালে জড়ান সাউল নিগেস। এরপর প্রথমার্ধের পুরোটা সময় আক্রমণ ও বল দখলে এগিয়ে ছিল লিভারপুল। কিন্তু কাক্সিক্ষত জালের দেখা পায়নি দলটি।

বিরতির পর বলের দখল নিয়ে খেলতে থাকা ইয়ুর্গেন ক্লপের শিষ্যদের বেশ কটি আক্রমণ স্বাগতিকদের রক্ষণে ভয় ধরিয়েছিল। কিন্তু ম্যাচের ৫৩তম মিনিটে সালাহর লক্ষ্যভ্রষ্ট হেডের পর ৭৩তম মিনিটে দূরের পোস্টে শট লক্ষ্যে রাখতে পারেননি হেন্ডারসন। এরপরের সময়েও ব্যর্থ হয় দলটি। যে কারণে হারই সঙ্গী হয় প্রিমিয়ার লিগ জায়ান্টদের।

চ্যাম্পিয়নস লিগের শেষ আটে উঠতে লিভারপুলকে অপেক্ষা করতে হবে আগামী ১১ মার্চ পর্যন্ত। ওইদিন ফিরতি লেগে অ্যাথলেটিকোকে কমপক্ষে ২-০ গোলে হারাতে হবে।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..