প্রিন্ট করুন প্রিন্ট করুন

লিভারপুল কোচের ফের বাজিমাত

ক্রীড়া ডেস্ক: মৌসুমে চার শিরোপা জয়ের স্বপ্ন দেখার সুযোগ শেষ। যদিও এখনো ট্রিপল জয়ের পথেই আছে লিভারপুল। দারুণ এক মৌসুম কাটাচ্ছে ইংলিশ প্রিমিয়ার লিগের জায়ান্টরা। সেই সাফল্যের আরও একটি স্বীকৃতি পেলেন ইয়ুর্গেন ক্লপ। মৌসুমসেরা কোচের দুটি স্বীকৃতি জিতে নিয়েছেন অল রেডদের কোচ।

ক্লপ হয়েছেন ইংলিশ প্রিমিয়ার লিগের মৌসুমসেরা ম্যানেজার। এখানেই শেষ নয়, সঙ্গে এই জার্মান জিতলেন লিগ ম্যানেজার্স অ্যাসোসিয়েশনের (এলএমএ) সেরা কোচের পুরস্কারও। সময় এখন তারই। প্রিমিয়ার লিগের সেরা কোচ নির্বাচিত করা হয় ফুটবল বিশেষজ্ঞ ও সমর্থকদের ভোটের ফলাফলে। সব ডিভিশনের কোচের ভোটে এলএমএ সেরা কোচ নির্বাচন করা হয়।

চলতি ফুটবল মৌসুমে ক্লপের কোচিংয় লিগ কাপ ও এফএ কাপ পেয়েছে লিভারপুল। প্রথম দল হিসেবে মৌসুমে চার শিরোপা জয়ের সামনে ছিল। কিন্তু ইংলিশ প্রিমিয়ার লিগে একটুর জন্য ট্রফি হাতছাড়া হয়। রানার্সআপ হয়েছে ম্যানচেস্টার সিটির চেয়ে মাত্র এক পয়েন্ট পেছনে থেকে। এখন আরেকটি ট্রফির হাতছানি। আগামী শনিবার উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে ক্লপের দল লড়বে রিয়াল মাদ্রিদের সঙ্গে।

তার আগে ব্যক্তিগত অর্জন। উচ্ছ্বসিত ক্লপ। তিনি বলছিলেন, ‘দেখুন, এটি অবশ্যই দারুণ সম্মান। সব মিলিয়ে এ মৌসুমটি ছিল অবিশ্বাস্য। আর কোচদের ভোটে সেরা হওয়াটা সবচেয়ে গুরুত্বপূর্ণ স্বীকৃতি। এ অর্জন আমার কাছে অবশ্যই স্পেশাল।’