লুক্সেমবার্গের বিপক্ষে রোনালদোর হ্যাটট্রিক

ক্রীড়া ডেস্ক : ফুটবলে দারুণ সময় পার করছেন ক্রিস্টিয়ানো রোনালদো। ক্লাব কিংবা জাতীয় দল কোথাও থেমে নেই তাঁর গোল মেশিন। একের পর এক ম্যাচে তাক লাগিয়ে যাচ্ছেন তিনি। গতকাল মঙ্গলবার রাতেও জাতীয় দলের হয়ে হ্যাটট্রিক করেছেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার। রোনালদোর হ্যাটট্রিকে লুক্সেমবার্গের বিপক্ষে দুর্দান্ত জয় তুলে নিয়েছেন পর্তুগাল।

মঙ্গলবার রাতে স্তাদিও আলগ্রেভে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে লুক্সেমবার্গকে ৫-০ গোলে হারিয়েছে পর্তুগাল। রোনালদোর সঙ্গে বাকি দুই গোল করেছেন ব্রুনো ফার্নান্দেস ও জোয়াও পালিনিয়া।

কাতারের বিপক্ষে প্রীতি ম্যাচে অনিয়মিত খেলোয়াড়দের সুযোগ দিতে আট পরিবর্তন আনেন পর্তুগাল কোচ সান্তোস। তাতে সফল পর্তুগিজরা। ম্যাচের অষ্টম মিনিটেই সফল স্পট কিকে দলকে এগিয়ে নেন রোনালদো। এরপর ১৩ মিনিটের মাথায় আবার গোল পান ম্যানইউ তারকা। সেটিও ছিল পেনাল্টি থেকে। রোনালদো শট নেওয়ার আগে স্বাগতিক খেলোয়াড় পেপে ডি-বক্সে ঢুকে যাওয়ায় গোল দেননি রেফারি। সেখান থেকে গোল আদায় করে নেন রোনালদো।

এরপর সপ্তদশ মিনিটে সিলভার থ্রু বল ধরে নিচু শটে স্কোরলাইন ৩-০ করেন ফার্নান্দেস। বিরতির পর ৬৯ মিনিটে চতুর্থ গোল করেন পালিনিয়া। আর শেষ দিকে ৮৭ মিনিটে হ্যাটট্রিক করেন রোনালদো। রুবেন নেভেসের দুর্দান্ত ক্রসে ছুটে গিয়ে চমৎকার হেডে স্কোরলাইন ৫-০ করেন তিনি। দেশের হয়ে এই নিয়ে দশম হ্যাটট্রিক করলেন সিআর সেভেন। আর আন্তর্জাতিক ফুটবলে রেকর্ড গোলদাতার এটি ১১৫তম গোল।

এই জয়ে ইউরোপীয় অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে ‘এ’ গ্রুপে ৬ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে দুই নম্বরে রয়েছে পর্তুগাল। এক ম্যাচ বেশি খেলে ১৭ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে সার্বিয়া। এবার পর্তুগালের বিপক্ষে খেলবে সার্বিয়া।

সর্বশেষ..