দিনের খবর পুঁজিবাজার

লেনদেন শেষে সূচকের উল্টো চিত্র

নিজস্ব প্রতিবেদক :

সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন শুরু হলেও দিন শেষে এর উল্টো চিত্র দেখা গেছে। লেনদেনের প্রথম এক ঘণ্টায়  ডিএসই’র প্রধান সূচক ৩৫ পয়েন্ট বেড়ে পাঁচ হাজার ৪৫১ পয়েন্টে চলে যায়। কিন্তু দিন শেষে ১১ পয়েন্ট হ্রাস পেয়ে সূচকের অবস্থান হয় পাঁচ হাজার ৪০৪ পয়েন্টে।

এদিকে আজ সকালে লেনদেনের গতি ভালো থাকলেও দিন শেষে কমে যায়। প্রথম এক ঘণ্টায় মোট লেনদেন হয় ২০৭ কোটি টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। দিন শেষে যা দাঁড়ায় ৬১৪ কোটি টাকায়।

অন্যদিকে সকালে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ারদর বৃদ্ধি পেলেও পরে তার উল্টো চিত্র দেখা যায়। সকালে দর বৃদ্ধি পায় ১৬৯ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের। আর দর হ্রাস পায় ৩৬টির। অন্যদিকে অপরিবর্তিত ছিল ৯৭ প্রতিষ্ঠানের শেয়ারদর। লেনদেন শেষে দর হ্রাস পাওয়া কোম্পানির সংখ্যা দাঁড়ায় ১১৯। আর দর বৃদ্ধি পাওয়া কোম্পানির সংখ্যা কমে দাঁড়ায় ১০০টিতে এবং অপরিবর্তিত থাকে ১২৯টির দর।

এদিকে দিন শেষে বৃদ্ধির দৌড়ে এগিয়ে রয়েছে জিকিউ বলপেন, ই-জেনারেশন, অ্যারামিট সিমেন্ট, ফেমিলি টেক্স, জিলবাংলা সুগার, শ্যামপুর সুগার, ব্র্যাক ব্যাংক, আনোয়ার গ্যালভানাইজিং, মেঘনা লাইফ ইন্স্যুরেন্সসহ আরও কিছু কোম্পানির দর।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..