দুরে কোথাও

লে মেরিডিয়ান ঢাকায় ইতালিয়ান কুইজিন

মনোমুগ্ধকর দৃশ্যাবলি, অসাধারণ ঐতিহ্য ও ভোজনপ্রিয় ভ্রমণপিপাসুদের কাছে বেশ আকর্ষণীয় দেশ ইতালি। দেশটির কুইজিন বেশ সমৃদ্ধ। ইতালিতে রয়েছে অগণিত বিখ্যাত ও ঐতিহ্যবাহী খাবার।
ঘরে বসে ইতালির এ অসাধারণ দৃশ্য ও সংস্কৃতি উপভোগ করা সম্ভব নয়। তাই ইতালিয়ান খাদ্যপ্রেমীর জন্য লে মেরিডিয়ান ঢাকা এনেছে বিশেষ সাপ্তাহিক ডিনার ‘ডিনার উইথ ভল্টার বেলি’। এখানে থাকবে ফোর কোর্স সেট ডিনারের পাশাপাশি একটি মেগা পিৎজা। এটি তৈরি করা হয়েছে বিশেষ উপাদান ও অভিজ্ঞ রন্ধনশিল্পী দিয়ে। এ আয়োজনের মাধ্যমে ইতালিয়ান খাবারের প্রতি যাদের দুর্বলতা রয়েছে, হোটেলটিতে বসেই বিভিন্ন ধরনের ইতালিয়ান কুইজিন উপভোগ করতে পারবেন তারা।
ফোর কোর্স ডিনারের সঙ্গে অ্যাপেটাইজার হিসেবে থাকছে ফ্রাইড ক্যালামারি, শ্রিম্প ও ফ্যাভোলা সিগনেচার চিকেন স্যুপ। আবার পাস্তা ছাড়া ইতালিয়ান ডিনার কল্পনাই করা যায় না। মূল খাবারের জন্য হোটেলটি পার্চমেন্ট পেপারে পরিবেশন করছে সি-ফুড লিঙ্গুইনে পাস্তা। হোটেলে আগত অতিথিরা সর্বশেষে ডেজার্ট হিসেবে উপভোগ করতে পারবেন টিরামিসু। আকর্ষণীয় এসব খাবারের সঙ্গে থাকছে স্পেশাল মকটেল।
পিৎজাপ্রেমীদের হতাশ হওয়ার কোনো কারণ নেই। কেননা, হোটেলটির রন্ধনশিল্পীরা তাদের জন্য প্রস্তুত করছেন বিশেষ ডিনার। চারটি ফ্লেভারের পিৎজা তৈরি করা হবে এ আয়োজনে। এগুলোর মধ্যে রয়েছে মার্গারিটা পিৎজা, পেপেরনি পিৎজা, রাইনা পিৎজা ও চিকেন টিক্কা পিৎজা। বিশাল আকারের একেকটি পিৎজা চারজন খেতে পারবেন।
ফেস্টিভ্যাল উপলক্ষে লে মেরিডিয়ান ঢাকার জেনারেল ম্যানেজার কনস্ট্যান্টিনোস এস গ্যাভ্রিয়েল বলেন, ইতালিয়ান কুইজিন বিশ্বের প্রসিদ্ধ কুইজিনগুলোর মধ্যে অন্যতম। গুণগত উপাদান ব্যবহারের জন্য ইতালিয়ান খাবার বিশ্বে সুপরিচিত, যার ধারাবাহিকতা আমাদের ইতালিয়ান রেস্টুরেন্ট ‘ফ্যাভোলা’ সব সময় নিশ্চিত করে থাকে। আমরা হোটেলে আগত অতিথিদের নানা ধরনের ইতালিয়ান কুইজিন খাবার দিয়ে অভ্যর্থনা জানাতে অধীর আগ্রহী হয়ে আছি।
প্রতি শুক্রবার হোটেলটিতে আগত অতিথিরা অতুলনীয় ইতালিয়ান খাবারের স্বাদ নিতে পারবেন, যা এরই মধ্যে ১৯ জুলাই থেকে শুরু হয়েছে। অতিথিরা প্রতি বৃহস্পতিবার রাত সাড়ে ৯টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত বিশেষ মূল্যে মেগা পিৎজা উপভোগ করতে পারবেন ২,৯৯৯++ টাকায়, যা চারজন ভাগ করে খেতে পারবেন। অন্যান্য দিনে পিৎজা পাওয়া যাবে ৪,৯৯৯++ টাকায়। অন্যদিকে অতিথিরা প্রতি শুক্রবার ফোর কোর্স ডিনার ৩,৯০০++ টাকায় উপভোগ করতে পারবেন। এছাড়া অতিথিরা নির্দিষ্ট ব্যাংকের কার্ড ব্যবহার করে ‘বাই ওয়ান গেট ওয়ান’ অথবা ছাড় সুবিধা পাবেন।

 

 

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..